বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শূন্যপদ পূরণে আগামী সপ্তাহে বিশেষ গণবিজ্ঞপ্তি প্রকাশ করতে যাচ্ছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

জানা গেছে, বেসরকারি স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি প্রতিষ্ঠানে ৫৪ হাজার শিক্ষক নিয়োগে তৃতীয় গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল। তবে তৃতীয় গণবিজ্ঞপ্তিতে আবেদনকারীদের অধিকাংশই ইনডেক্সধারী হওয়ায় এবং নারী কোটা ও অন্য ক্ষেত্রে যোগ্য প্রার্থী না থাকায় ১৫ হাজার ৩২৫টি পদ ফাঁকা রয়ে যায়। এ অবস্থায় শিক্ষক সংকট দূর করতেই বিশেষ গণবিজ্ঞপ্তি প্রকাশ করতে যাচ্ছে এনটিআরসিএ।

এনটিআরসিএ সূত্র জানায়, বিশেষ গণবিজ্ঞপ্তি প্রকাশের লক্ষ্যে বুধবার (২ ফেব্রুয়ারি) রাষ্ট্রীয় মালিকানাধীন একমাত্র মোবাইল টেলিকম অপারেটর টেলিটকের সঙ্গে বৈঠক করেছে এনটিআরসিএ। এতে সভাপতিত্ব করেন এনটিআরসিএ চেয়ারম্যান এনামুল কাদের খান। বৈঠকে তারিখ নির্দিষ্ট করা না হলেও আগামী সপ্তাহে বিশেষ গণবিজ্ঞপ্তি প্রকাশ করতে মৌখিক সম্মতি দেওয়া হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) দুপুরে এনটিআরসিএ সচিব মো. ওবায়দুর রহমান ঢাকা পোস্টকে বলেন, আগামী সপ্তাহেই বিশেষ গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। তবে এখনও তারিখ নির্দিষ্ট করা হয়নি।

বিশেষ এই গণবিজ্ঞপ্তিতে ১ থেকে ১৬তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ সবাই আবেদন করতে পারবেন বলে জানান তিনি।

এএজে/এসএসএইচ