চট্টগ্রামে ফ্লাইওভারে ছিনতাইকারী চক্রের ৪ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার (৭ ফেব্রুয়ারি) ভোরে তাদের গ্রেফতার করা হয়েছে। পুলিশ বলছে, তারা চট্টগ্রাম নগরীর আখতারুজ্জামান ফ্লাইওভারের ঘুরে ঘুরে ছিনতাই করে। কৌশল হিসেবে তারা ফ্লাইওভারে সুতা বেঁধে রাখত।

গ্রেফতার চার ছিনতাইকারী হলেন- মো. মোবারক হোসেন (২৬), মো. হারুন অর রশিদ অরুন (৫৮), মো. মহিউদ্দিন শাকিল (৫২) ও  মো. রিদোয়ান (২৭)। 

খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সন্তোষ কুমার চাকমা ঢাকা পোস্টকে বলেন, রোববার সকালে বাটাগলি সংলগ্ন সাদিয়াস কিচেনের সামনে ফ্লাইওভারের ওপরে ৩১ ও ৩২ নং পিলারের মাঝামাঝি স্থান থেকে ছুরিকাঘাতে আহত মো. সুমন নামে একজনকে উদ্ধার করে পুলিশ। সুমন জানায়, চারজন ছিনতাইকারী একটি সিএনজিচালিত অটোকিশরায় এসে তাকে ছুরিকাঘাত করে সঙ্গে থাকা মোবাইল ফোন ও নগদ তিন হাজার টাকা নিয়ে যায়। 

তিনি আরও বলেন, পুলিশ ঘটনাস্থল থেকে অজ্ঞান অবস্থায় সুমনকে উদ্ধার চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ২৪ নং ওয়ার্ডে ভর্তি করে চিকিৎসার ব্যবস্থা করে। এ সময় পুলিশের পক্ষ থেকে ভিকটিমকে ৩ ব্যাগ রক্ত দেওয়ার ব্যবস্থা করা হয়। সুমন বর্তমানে চমেক হাসপাতালে মুমূর্ষু অবস্থায় চিকিৎসাধীন। এই ঘটনায় আহত সুমনের বাবা বাদী  হয়ে খুলশী থানায় একটি মামলা দায়ের করেন।

ওসি বলেন, মামলা দায়েরের পরে রোববার রাত থেকে সোমবার ভোর পর্যন্ত অভিযান পরিচালনা করে চট্টগ্রামের কোতোয়ালী ও খুলশী থানা এলাকা থেকে চারজনকে গ্রেফতার করা হয়েছে। তাদের কাছ থেকে একটি অটোরিকশা ও নগদ ২ হাজার ৭০০ টাকা উদ্ধার করা হয়েছে। তাদের বিরুদ্ধে নগরীর বিভিন্ন থানায় মামলা রয়েছে। 
 
তিনি আরও বলেন, সুমনের বাবা মামলায় উল্লেখ করেছেন সুমন ইভেন্ট ম্যানেজমেন্টের কাজ করে। কাজ শেষে বাসায় ফেরার পথে ছিনতাইয়ের কবলে পড়ে। চক্রটি ফ্লাইওভারে সুতা বেঁধে মোটরসাইকেল আটকে ছিনতাই করত। তারা ফ্লাইওভারের দুইপাশে সুতা বেঁধে রাখত। তাতে আটকে মোটরসাইকেল আরোহী পড়ে যেত। এই সুযোগে এসে সবকিছু হাতিয়ে নিত তারা।

কেএম/জেডএস