চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার পাইন্দং ইউনিয়নের পেলাগাজীর দিঘী এলাকায় চাঁদের গাড়ির চাপায় দুই স্কুলছাত্রীর মৃত্যু হয়েছে।
 
বুধবার (৯ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় দুই জন মারা যাওয়ার বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন ফটিকছড়ি উপজেলা স্বাস্থ্য ও পরিবারকল্যাণ কর্মকর্তা ডা. নাবিল চৌধুরী।

নিহত শিক্ষার্থীরা হলেন- মিশু আক্তার ও নিশুা মনি। তারা হাইদচকিয়া বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ছাত্রী ছিলেন। তাদের এবছর এসএসসি পরীক্ষা দেওয়ার কথা ছিল।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. নাবিল চৌধুরী বলেন, দুই জন স্কুল ছাত্রীকে হাসপাতালে আনা হয়েছিল। কিন্তু আগেই তাদের মৃত্যু হয়।

ফায়ার সার্ভিসের ফটিকছড়ির স্টেশন ম্যানেজার ডলার ত্রিপুরা ঢাকা পোস্টকে বলেন, ভুজপুর থেকে ধানবোঝাই একটি চাঁদের গাড়ি শহরের দিকে যাওয়ার পথে পেলাগাজীর দিঘী এলাকায় উল্টে যায়। এর নিচে দুই স্কুল ছাত্রী চাপা পড়ে। স্থানীয়রা তাদের উদ্ধার করে  হাসপাতলে পাঠিয়েছে। দ্রুতগতির কারণে গাড়িটি উল্টে যায় বলে ধারণা করছি। 

এলাকাবাসীর অভিযোগ, পুলিশের ধাওয়া খেয়ে চাঁদের গাড়িটি দ্রুতগতিতে যাওয়ার সময় উল্টে যায়। ঘটনার পরে স্থানীয়রা সড়ক অবরোধ করে রাখেন।

ফটিকছড়ি থানার পরিদর্শক (তদন্ত) মো. শামসুদ্দিন ঢাকা পোস্টকে বলেন, ঘটনার পরপর উত্তেজিত জনতা ট্রাফিক সার্জেন্টের মোটরসাইকেল আগুন দিয়ে পুড়িয়ে ফেলেছে।

এদিকে ঘটনায় দোষীদের বিচারের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে স্থানীয় জনতা। এসময় ঘটনাস্থলে উপস্থিত হয়ে স্থানীয় উত্তেজিত জনতার সঙ্গে কথা বলেছেন হাটহাজারী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শাহাদাত হোসেন। সেখানে তিনি বলেন, এই ঘটনায় যেই জড়িত থাকুক তাদের শাস্তি দেওয়া হবে।

কেএম/জেডএস