চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার এওচিয়া এলাকায় দুই শিক্ষার্থী ধর্ষণের দায়ে দুই যুবককে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার (১১ ফেব্রুয়ারি) রাতে তাদেরকে গ্রেফতার করা হয়েছে। শনিবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

গ্রেফতার দুজন হলেন- উপজেলার এওচিয়া ইউনিয়নের টুডিরবাড়ি এলাকার মেজবাহ উদ্দিন ওরফে কালু (২০) ও কাঞ্চনা ইউনিয়নের বখশিরখীল এলাকার মো. আলমগীর (১৯)। 

শনিবার ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করে সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) শিবলী নোমান বলেন, ৭ ফেব্রুয়ারি এওচিয়া এলাকায় একটি ধর্ষণের ঘটনা ঘটে। এই ঘটনায় ভুক্তভোগী এক শিক্ষার্থীর বাবা বাদী হয়ে সাতকানিয়া থানায় একটি মামলা দায়ের করেন। ঘটনার পরে থেকে অভিযুক্তরা পলাতক ছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার রাতে অভিযান চালিয়ে দুজনকে গ্রেফতার করা হয়েছে। শনিবার দুপুরে তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

পুলিশ ও মামলার এজাহার সূত্রে  জানা গেছে, ৭ ফেব্রুয়ারি বিকেলে ভুক্তভোগী দুজন পান-সুপারি কেনার জন্য স্থানীয় দোকানে যায়। ফেরার পথে অভিযুক্তরা সিএনজি অটোরিকশায় তুলে আলীনগরের পাহাড়ে নিয়ে রাতভর আটকে রেখে ধর্ষণ করে পালিয়ে যায়। সকালে বাড়িতে ফিরে কান্নাকাটি করলে বিষয়টি জানাজানি হয়। প্রথমে তাদের দুজনকে সাতকানিয়া উপজেলার একটি স্থানীয় হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। পরে তাদেরকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে চিকিৎসা দেওয়া হয়। ভিকটিম দুজন সম্পর্কে খালা-ভাগ্নি বলে জানা গেছে। তাদের বয়স ১২ থেকে ১৩ বছর। অভিযুক্তরা সিএনজি চালক বলে জানা গেছে।  

কেএম/ওএফ