‘রাঘববোয়ালদের বাঁচাতেই’ দুদক কর্মকর্তা মো. শরীফ উদ্দিনকে ‘কারণ ছাড়াই’ চাকরি থেকে অপসারণ করা হয়েছে বলে দাবি করেছেন চট্টগ্রামে অনুষ্ঠিত মানববন্ধনের বক্তারা। শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে এসব দাবি জানানো হয়। দুদকের আলোচিত কর্মকর্তা শরীফ উদ্দিনকে চাকরিচ্যুত করার প্রতিবাদ এবং চাকরি পুনর্বহালের দাবিতে ‘জাগ্রত ছাত্র সমাজ’ কক্সবাজার-চট্টগ্রাম ব্যানারে এ মানববন্ধন করা হয়।

জাগ্রত ছাত্রসমাজ কক্সবাজারের সভাপতি ফজলে আজিম মোহাম্মদ ছিফগাতুল্লাহ বলেন, শরীফ উদ্দিন কক্সবাজারের সরকারের মেগা প্রকল্প নিয়ে কাজ করেছেন। দুর্নীতির বিরুদ্ধে সংগ্রাম করেছেন। কক্সবাজারের এসপিএম প্রকল্প, পানি শোধনাগার প্রকল্প, পিবিআই প্রকল্পসহ রোহিঙ্গা জনগোষ্ঠীর মতো স্পর্শকাতর বিষয় নিয়ে কাজ করেছেন। এসব কাজ করতে গিয়ে বড় বড় আমলা থেকে শুরু করে রাজনৈতিক ব্যক্তিদের মুখোশ উন্মোচন করেছেন শরীফ উদ্দিন। এটাই ছিল তার অপরাধ।

মানববন্ধনে বক্তারা বলেন, শরীফ উদ্দিন একজন সৎ এবং সাহসী অফিসার। সরকারের বড় বড় প্রকল্পের দুর্নীতি উন্মোচন করতে গিয়ে বড় বড় রাঘববোয়ালদের রোষানলে পড়তে হয়েছে তাকে। স্পষ্টভাবে বুজা যায়, রাঘববোয়ালদের বাঁচাতেই শরীফ উদ্দিনকে বরখাস্ত করা হয়েছে। যা এক ধরনের দুর্নীতি।

মানববন্ধনে বক্তারা আরও বলেন, আমরা আজকের এ মানববন্ধন থেকে বলতে চাই, অসাংবিধানিকভাবে শরীফ উদ্দিনকে চাকরিচ্যুত করা হয়েছে, তা দ্রুত সময়ের মধ্যে বাতিল করতে হবে। একই সঙ্গে তার চাকরি পুনর্বহালও করতে হবে। প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানাই, একজন শরীফ উদ্দিন থাকলেই বাংলাদেশ থেকে দুর্নীতি মুক্ত করা যাবে।

এ সময় সংগঠনের নেতাকর্মীরা শরীফ উদ্দিনকে অপসারণের সিদ্ধান্ত বাতিল করে অবিলম্বে তাকে চাকরিতে পুনর্বহালের দাবি জানান। সংগঠনটির সাধারণ সম্পাদক রিয়াজ উদ্দিন মাহমুদসহ চট্টগ্রাম-কক্সবাজারের বিভিন্ন ছাত্ররা মানববন্ধনে অংশ নেন।

কেএম/এসএসএইচ