বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) ওএসএস পোর্টালে যোগ হলো নতুন ৮ সেবা। এতে করে দেশে বিনিয়োগকারীদের ভোগান্তি কমবে। এক জায়গায় সব সেবা নিশ্চিতে (ওয়ান স্টপ সার্ভিস) কাজ করছে বিডা।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। 

অনলাইন ওয়ান স্টপ সার্ভিস (ওএসএস) পোর্টালে নতুনভাবে যুক্ত হয়েছে আরও চারটি সেবা প্রদানকারী সংস্থা। এই সংস্থাগুলো ৮টি সেবা দেবে। বিডা ভবনে বিস্ফোরক পরিদপ্তর, প্রধান বয়লার পরিদর্শকের কার্যালয়, ওয়ান ব্যাংক লিমিটেড এবং মেঘনা ব্যাংক লিমিটেডের সিস্টেমের ইন্টিগ্রেশনের লক্ষ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর হয় বিডার সঙ্গে।

বিডার নির্বাহী সদস্য মহসিনা ইয়াসমিন বলেন, বিনিয়োগকারীদের সর্বোচ্চ সেবা দেওয়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছে বিডা। আমরা ইতোমধ্যে ১৮টি প্রতিষ্ঠানের ৫৬ সেবা দিয়ে আসছিলাম। আজ আরও চারটি প্রতিষ্ঠানের ৮টি সেবা যুক্ত হয়েছে। তবে এত আয়োজন সত্ত্বেও সেবাগ্রহীতারা আমাদের কাছে তেমন আসছে না। যারা সেবা নিচ্ছেন না তাদের সেবা নেওয়ার আহ্বান জানাই। 

বিস্ফোরক পরিদপ্তর দুটি সেবা দিবে। সেগুলো হলো বিস্ফোরক লাইসেন্স ইস্যুকরণ, বিস্ফোরক লাইসেন্স নবায়ন। প্রধান বয়লার পরিদর্শকের কার্যালয় চারটি সেবা দেবে। সেগুলো হলো বয়লার আমদানির অনাপত্তি সনদ, বয়লার নিবন্ধন ও সনদ ইস্যুকরণ, বয়লার সনদপত্র নবায়ন (পরিদর্শনসহ), মালিকানা পরিবর্তন (নাম/ঠিকানা)। ওয়ান ব্যাংক এবং মেঘনা ব্যাংক অনলইনে ব্যাংক একাউন্ট খোলার সেবা দেবে।

এসআর/আইএসএইচ