বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রোগমুক্তি ও সুস্থতা কামনায় দোয়া মাহফিল করেছে ২০ দলীয় জোটের শরিক জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা)।

সোমবার (১৩ জুন) বাদ আসর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এই দোয়া মাহফিল হয়।

দোয়া মাহফিলপূর্বে সংক্ষিপ্ত বক্তব্যে জাগপার সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান বলেন, ২০ দলীয় জোটনেত্রী খালেদা জিয়া গুরুতর অসুস্থ। অবিলম্বে বিদেশে তার উন্নত চিকিৎসা প্রয়োজন। কিন্তু সরকার তাকে বিদেশে যাওয়ার অনুমতি দিচ্ছে না। তিনি রাজনৈতিক প্রতিহিংসার শিকার।

তিনি বলেন, দেশের গণতন্ত্র রক্ষার জন্য সবচেয়ে নির্ভরযোগ্য নাম খালেদা জিয়া। চলমান আন্দোলনে আজকে তাকে আমাদের খুব দরকার। কিন্তু সরকার তাকে মুক্তি দিচ্ছে না। ২০ দলীয় জোটনেত্রীর মুক্তির জন্য সরকারকে বাধ্য করতে হবে।

ভারতে মহানবী হযরত মুহাম্মদকে (সা.) নিয়ে দুই বিজেপি নেতার কটূক্তির নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান জাগপা সভাপতি। তিনি বলেন, মনে রাখা দরকার- মুসলমানরা সংযত এবং শান্ত, এটা আমাদের মুসলমানদের সততা। কিন্তু সততাকে দুর্বলতা ভাবলে ভুল করবে মোদি সরকার। মনে রাখতে হবে, আমরা প্রাণ দিয়ে যেমন স্বাধীনতা এনেছি, তেমনি প্রাণ দিয়ে ধর্মকেও রক্ষা করতে পারি। এ ঘটনায় ভারতীয় হাইকমিশনারকে তলব করে প্রতিবাদ জানানোর পাশাপাশি ব্যাখ্যা চাওয়া উচিত ছিল সরকারের। নতজানু হওয়ার কারণে সরকার সেটা করেনি।

দোয়া মাহফিলে আরও উপস্থিত ছিলেন, জাগপার যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. আওলাদ হোসেন শিল্পী, আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক সম্পাদক মোহাম্মদ শাহাজাদা, ঢাকা মহানগরের সভাপতি মোহাম্মদ হুসাইন মোবারক, যুব জাগপার সভাপতি মীর আমির হোসেন আমু, এজাজ আহমেদ প্রমুখ।

এএইচআর/আইএসএইচ