বিএনপিতে কোনো দালালের জায়গা হবে না বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র। তিনি বলেন, দলের স্বার্থে বিএনপি করতে হবে। কিন্তু যারা নিজের স্বার্থে বিএনপি করতে চান তারা ঘরে বসে থাকুন।

শুক্রবার (২২ জুলাই) দক্ষিণ কেরানীগঞ্জ উপজেলায় জাসাসের সম্মেলনে এসব কথা বলেন তিনি।

গয়েশ্বর বলেন, ক্ষণিকের জন্য ভালো থাকতে দলের যারা সরকারের বিভিন্ন এজেন্সির সঙ্গে ঘোরাফেরা করেন তাদের সতর্ক করে দিতে চাই।

‘বিএনপির হাতে একটা অস্ত্র আছে’ মন্তব্য করে বিএনপির এই নেতা বলেন, তা হচ্ছে আমরা আওয়ামী লীগ সরকারের অধীনে নির্বাচনে অংশগ্রহণ করব না। আর যারা নির্বাচনে যাওয়ার জন্য ডানে-বামে ঘোরাফেরা করবেন, ঘরতো সোজা করতে পারব। এই কাজটা করতে কেউ দ্বিধা করবেন না। কোনো দালালের আশ্রয়-প্রশ্রয় দেওয়ার জায়গা বিএনপির নয়।

আওয়ামী লীগের রাজনৈতিক পুঁজি নেই উল্লেখ করে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, তারা বিএনপির চেয়ারপারসন  খালেদা জিয়া ও তারেক রহমানকে নিয়ে নানা কটূক্তি করে। তাদের রাজনৈতিক পুঁজি থাকলে এসব বলতে হতো না। আওয়ামী লীগ জনগণকে আসল কথা না বলে নকল কথা বলছেন। তারা মনে করছে, আমাদের ঠকাচ্ছে। আসলে মনের অজান্তে তারাই ঠকছে। পাপের বোঝা তাদের ভারী হচ্ছে। তাদের পতন অনিবার্য।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, জনগণের ভাগ্য, স্বার্থ এবং গণতান্ত্রিক অধিকার, স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষার আন্দোলনের নেতৃত্ব দিচ্ছেন তারেক রহমান। দেশ ও জনগণের স্বার্থে তার এই গণতান্ত্রিক আন্দোলন। খালেদা জিয়ার গণতান্ত্রিক আন্দোলনের সফলতার মধ্য দিয়ে ৭১ সালের মুক্তিযুদ্ধের বাংলাদেশ আমরা প্রতিষ্ঠিত করবো। এ আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধভাবে রাজপথে নামতে হবে।

গয়েশ্বর বলেন, আন্দোলনে সহযোদ্ধার প্রতি দরদ না থাকলে যুদ্ধে জয়লাভ করা যায় না। যুদ্ধে জয়লাভ করতে হলে লোভ লালসা ত্যাগ করতে হবে। মনে রাখতে হবে ভোগ ভোগান্তি বাড়ায়, ত্যাগ মানুষকে মহৎ করে। আশা করি ত্যাগের মধ্য দিয়ে সফল আন্দোলনে গণতান্ত্রিক বাংলাদেশ গড়তে পারব। সেই কারণে আবার বলছি, ‘তাড়াও শেখ হাসিনা, বাঁচাও দেশ, টেক ব্যাক বাংলাদেশ’।

কেরানীগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বিকাল চন্দ্র সরকারের পরিচালনায়  উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় নেতা নিপুন রায় চৌধুরী, জাসাসের সদস্য সচিব জাকির হোসেন রোকন প্রমুখ।

এএইচআর/এসএম