পররাষ্ট্রমন্ত্রী ড. আব্দুল মোমেন দেশবাসীর কাছে কৌতুক অভিনেতায় পরিণত হয়েছেন বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, বাংলাদেশের মানুষ নয়, সরকারের বশংধররা বেহেশতে আছে, আওয়ামী লীগের ওয়ার্ডের নেতারা এখন কোটিপতি।

শনিবার (১৩ আগস্ট) নয়াপল্টনে আরাফাত রহমান কোকোর ৫৩তম জন্মদিন উপলক্ষে জিয়া মঞ্চ আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, লক্ষ কোটি টাকা লুটপাট করে যারা বিদেশে পাচার করেছে, যারা বিদেশে অট্টালিকা তৈরি করেছে সেই টাকা পাচারকারীরা বেহেশতে আছেন। অচিরেই সেই বেহেশত ভেঙে খান খান হয়ে যাবে। পররাষ্ট্রমন্ত্রী আপনি তো বাজারে যান না, রিকশাওয়ালার কথা শোনেন না, গরিব মানুষের কথা শোনেন না, একটা ডিমের দাম এখন সাড়ে ১২ টাকা, এক হালি ডিমের দাম পঞ্চাশ টাকা, এক কেজি ইলিশ কিনতে দুই হাজার টাকা লাগে। অভাবের তাড়নায় মানুষ সন্তান বিক্রি করছে। জনগণ আপনাদের তৈরি করা আগুনে জ্বলে পুড়ে মরছে।

গোটা দেশে এখন দুর্ভিক্ষের ছায়া বিস্তার লাভ করেছে দাবি করে রিজভী বলেন, আপনারা বেহেশতের কথা বলে অহঙ্কার করেন, জনগণের টাকা হরিলুট করে আপনাদের অনেক টাকা হয়েছে, তাতে আপনারা বেহেশতে থাকতে পারেন, কিন্তু জনগণ আপনাদের দুঃশাসনের নরকে আছে। পররাষ্ট্রমন্ত্রীর এই বক্তব্য ক্ষুধার্ত জনগণের সঙ্গে চরম রসিকতা।

ওবায়দুল কাদেরকে উদ্দেশ করে রিজভী বলেন, আইনশৃঙ্খলা বাহিনীকে দিয়ে রাজপথ দখলের হমকি দেন, যদি আইনশৃঙ্খলা বাহিনী না থাকে তাহলে আপনারা রাজপথ থেকে ভীত শৃগালের মতো পালিয়ে যাবেন। বিএনপি নেকাকর্মীদের গুম করে, খুন করে, বিচারবর্হিভূত হত্যা করে, দেশের সম্পদ হরিলুট করে, চুরি করে আপনারা অহঙ্কার দেখাচ্ছেন। 

জিয়া মঞ্চের সভাপতি আব্দুস সালামের সভাপতিত্বে আলোচনা ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক 
অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, অধ্যাপক আমিনুল ইসলাম, ফয়েজ উল্লাহ ইকবাল প্রমুখ।

এএইচআর/জেডএস