চট্টগ্রামের বাঁশখালী থানার কালীপুর এলাকায় বিএনপি ও পুলিশের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে ১৫ পুলিশসহ অন্তত ৪৫ জন আহত হয়েছেন। শুক্রবার (২৬ আগস্ট) বিকেলে বিএনপি একটি মিছিল বের করলে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

জ্বালানি তেল ও নিত্যপণ্যের মূল্যবৃদ্ধিসহ অসহনীয় লোডশেডিং এবং ভোলায় গুলিতে নূরে আলম ও আবদুর রহমানের মৃত্যুর প্রতিবাদে এ মিছিলের আয়োজন করা হয়। এর আগে তারা একই দাবিতে একটি সমাবেশ করে।

চট্টগ্রামের বাঁশখালী থানার পরিদর্শক (তদন্ত) এস এম আরিফুর রহমান ঢাকা পোস্টকে বলেন, বিএনপি নেতাকর্মীরা একটি মিছিল নিয়ে রাস্তায় উঠে গাড়ি ভাঙচুর করতে চেয়েছিল। তখন তাদের বলি রাস্তায় ওঠা যাবে না। এরপরই বিএনপি নেতাকর্মীরা আমাদের ওপর হামলা করে।

আরও পড়ুন: মিরসরাইয়ে সড়ক দুর্ঘটনায় কলেজছাত্র নিহত

তিনি বলেন, তাদের হামলায় আমি, বাঁশখালী থানার ওসি কামাল উদ্দিন, এসআইসহ ১৫ জন পুলিশ সদস্য আহত হই। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক আছে বলেও জানান আরিফুর রহমান।

চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রদলের সাবেক সভাপতি শহিদুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, পূর্ব ঘোষণা অনুযায়ী আমরা আজ বাঁশখালীতে সমাবেশ করেছি। এরপর শান্তিপূর্ণ একটি মিছিল বের করলে পুলিশ আমাদের ওপর এলোপাতাড়ি লাঠিচার্জ ও গুলি করে। এতে আমিসহ বিএনপির অনেক নেতাকর্মী আহত হয়েছে।

বিএনপির চট্টগ্রাম দক্ষিণ জেলা শাখার আহ্বায়ক আবু সুফিয়ান জানান, কোনো কারণ ছাড়াই পুলিশ বিএনপির মিছিলে লাঠিচার্জ ও গুলি করে। এতে বিএনপির ৩০ জনের বেশি নেতাকর্মী আহত হয়।

কেএম/এসএসএইচ