মিরপুরে বিএনপির মিছিল

বিএনপির মিছিল থেকে ঢাকা মহানগরীর ১৯নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক বাবুল ও পল্লবী থানা বিএনপি নেতা মাসুদসহ চার কর্মীকে পুলিশ আটক করেছে। এমন অভিযোগ করে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, মিরপুরে বিক্ষোভ মিছিল শেষে বক্তব্য দেওয়ার সময় পুলিশ ৪ জনকে আটক করে নিয়ে যায়। আমি অবিলম্বে তাদের মুক্তির দাবি জানাই।

বুধবার (৩ মার্চ) সকালে মিরপুর-১১-তে কারা হেফাজতে লেখক মুশতাকের মৃত্যু, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা এবং জিয়াউর রহমানের খেতাব বাতিলের সিদ্ধান্তের প্রতিবাদে এ বিক্ষোভ মিছিল করা হয়। মিছিলে বিএনপির অঙ্গ সংগঠনের শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

রিজভী বলেন, সমাবেশ শেষ হওয়ার আগেই পুলিশ এসে আমাদের ওপর হামলা করে। আমি এর তীব্র নিন্দা জানাই।

এ সময় সিইসির প্রসঙ্গ তুলে রুহুল কবির রিজভী বলেন, মাহবুব তালুকদার সিইসির ভাবমূর্তি ক্ষুণ্ণ করেননি। সিইসিই নির্বাচন ব্যবস্থা ধ্বংস করে দিয়েছে। তার নেতৃত্বে বাংলাদেশ থেকে নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন বিতাড়িত হয়েছে। সিইসির লজ্জাবোধ থাকলে তিনি ইসি মাহবুব তালুকদারের সমালোচনা করতেন না। বরং যদি তার মধ্যে বিবেকবোধ থাকত তাহলে নিজের অপকর্মের জন্য অনুশোচনা করতেন। দেশের গণতন্ত্র ধ্বংসের জন্য এ সিইসি দায়ী।

বিক্ষোভ মিছিলে মহানগর উত্তরের যুগ্ম সম্পাদক এজিএম শামসুল হক, দফতর সম্পাদক এবিএম আব্দুর  রাজ্জাক, পল্লবি থানা বিনএনপির সাধারণ সম্পাদক  বুলবুল আহমেদ মল্লিক, রুপনগর বিএনপির সভাপতি আব্দুল আউয়াল ও সাধারণ সম্পাদক মজিবুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

এএইচআর/এমএইচএস