বিএনপির ঢাকা বিভাগীয় সমাবেশকে কেন্দ্র করে ছাত্রদল ও দলটির নেতাকর্মীরা আবারও দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করতে পারে এমন অভিযোগ তুলে প্রতিবাদী মিছিল করেছে ছাত্রলীগ।

শুক্রবার (৯ ডিসেম্বর) বাংলাদেশ ছাত্রলীগের সহ-সভাপতি তিলোত্তমা সিকদারের নেতৃত্বে ‘রুখে দাড়াও ছাত্রসমাজ’ ব্যানারে মিছিল বের করা হয়। মিছিলটি হাইকোর্ট মোড় থেকে দোয়েল চত্বর, ঢাকা মেডিকেল, শহীদ মিনার হয়ে রাজু ভাস্কর্যে এসে এক প্রতিবাদী সমাবেশের মাধ্যমে শেষ হয় করে। 

পরে ছাত্রলীগের নেতাকর্মীরা ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসের কার্জন হল, দোয়েল চত্বর, টিএসসি, পলাশী মোড়, শহীদ মিনার প্রাঙ্গণ, ঢাকা মেডিকেল কলেজ এলাকা ও নীলক্ষেত পয়েন্টসহ কয়েকটি স্থানে অবস্থান নেন।

ছাত্রলীগের সহ-সভাপতি তিলোত্তমা সিকদার বলেন, গত কয়েকদিন যাবৎ নয়াপল্টনে বিএনপির বোমা সন্ত্রাস ও পুলিশের ওপর হামলার ঘটনায় সাধারণ মানুষ ও শিক্ষার্থীরা আতঙ্কিত হয়ে পড়েছে। এদিকে ছাত্রদলের নেতাকর্মীরা ঢাবি ক্যাম্পাসে এসে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করতে পারে। আগেও আমরা তাদের এ ধরনের কর্মকাণ্ড দেখেছি। তাই সাধারণ শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে ও ক্যাম্পাসে অস্থিতিশীল পরিস্থিতি এড়াতে ছাত্রলীগ প্রস্তুত আছে—এটা জানান দিতেই আমাদের এ প্রতিবাদী সমাবেশ।

এইচআর/কেএ