ছবি : সংগৃহীত

‘এই সংসদে থাকা আর না থাকার মধ্যে কোনো পার্থক্য নেই’ বলে মন্তব্য করেছেন বিএনপির আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক রুমিন ফারহানা। মূলত সে কারণেই সংসদ থেকে পদত্যাগ করেছেন জানিয়ে তিনি বলেন, দলের সিদ্ধান্ত অনুযায়ী এই ফ্যাসিবাদী, স্বৈরাচারী, একনায়কতন্ত্রী ও যে সরকার কোনো ভোটে ক্ষমতায় আসেনি, সেই সরকারের সব অন্যায়ের প্রতিবাদে আজকে আমি সংসদ থেকে পদত্যাগ করছি।

শনিবার (১০ ডিসেম্বর) রাজধানীর গোলাপবাগ মাঠে বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশে তিনি এসব কথা বলেন।

বিএনপির সংসদ সদস্যদের পদত্যাগপত্র ইতোমধ্যে ইমেইলে পাঠিয়ে দেওয়া হয়েছে জানিয়ে রুমিন ফারহানা বলেন, আজকে শনিবার, ছুটির দিন। আগামীকাল ইনশাআল্লাহ আমাদের সই করা পদত্যাগপত্র হাতে হাতে সংসদে পৌঁছে দেব। যে সংসদ বিনা ভোটের সংসদ, যে সংসদে দেশের মানুষের কথা বলা যায় না, সে সংসদে থাকার প্রয়োজন মনে করি না।

বিএনপি খেলা শুরু না করতেই সরকারের কাঁপাকাঁপি শুরু হয়ে গেছে বলে মন্তব্য করে তিনি বলেন, এখনো তো বিএনপি খেলাই শুরু করেনি, তার আগেই আপনাদের কাঁপাকাঁপি শুরু হয়ে গেছে? এই ঢাকার সমাবেশকে কেন্দ্র করে আমাদের মহাসচিবসহ নেতাকর্মীদের গ্রেপ্তার করেছেন। ঘরে-ঘরে তল্লাশি করেছেন, মামলা দিয়েছেন। বন্ধ করতে পেরেছেন আমাদের জনসভা? না...। 

বিএনপির আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক বলেন, বিএনপি গণমানুষের দল। আওয়ামী লীগ বলে কোনও দল আর বাংলাদেশে নাই। তারা আছে পুলিশ, প্রশাসন আর আমলা নিয়ে। সাধারণ মানুষ তাদেরকে লাল কার্ড দেখিয়েছে বহু আগে। 

এএইচআর/কেএ