বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবায়দা রহমানের সম্পত্তি বাজেয়াপ্তের আদেশ সম্পূর্ণ ষড়যন্ত্রমূলক বলে অভিযোগ করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু। 

তিনি বলেন, তারেক রহমানের সম্পত্তি মানে সারা বাংলাদেশ। সম্পত্তি বাজেয়াপ্ত করে বিএনপির আন্দোলন থামানো যাবে না। রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত এ রায়ের তীব্র প্রতিবাদ জানাচ্ছি। 

শনিবার (৭ জানুয়ারি) বিকেলে নয়াপল্টনে ঢাকা মহানগর উত্তর বিএনপি আয়োজিত বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে তিনি এসব কথা বলেন। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবায়দা রহমানের নামে গ্রেপ্তারি পরোয়ানা ও স্থাবর অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্তের প্রতিবাদে এ কর্মসূচি পালন করা হয়।

আরও পড়ুন : তারেক দম্পতির সম্পত্তি ক্রোকের আদেশ ফরমায়েশি : বিএনপি

আওয়ামী লীগের মুখে সুষ্ঠু নির্বাচনের কথা মানায় না উল্লেখ করে টুকু বলেন, বিএনপি প্রহসনের নির্বাচনে যাবে না। নেতাকর্মীরা নিজের জীবন দিয়ে হলেও নির্বাচন প্রতিহত করবে। এ দেশে আর দিনের ভোট রাতে হতে দেওয়া হবে না। ক্ষমতা হস্তান্তর করুন অন্যথায় বিএনপির আন্দোলন চলবেই। 

বিক্ষোভ মিছিল অংশ নেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানুল্লাহ আমান, সদস্য সচিব আমিনুল হক, কেন্দ্রীয় ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু প্রমুখ।

এএইচআর/এসকেডি