বিদ্যুতের মূল্য বৃদ্ধির প্রতিবাদে আগামী ১৬ জানুয়ারি দেশের সব মহানগর, জেলা-উপজেলা সদরে মিছিল ও সমাবেশের ঘোষণা দিয়েছে ১২ দলীয় জোট।

বুধবার (১১ জানুয়ারি) দুপুরে বিজয়নগর পানির ট্যাংকি সংলগ্ন রাস্তায় গণঅবস্থান কর্মসূচি পালনকালে জোটের পক্ষ থেকে এ কর্মসূচি ঘোষণা দেওয়া হয়।

নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন, অবৈধ সরকারের পদত্যাগ, দেশনেত্রী বেগম খালেদা জিয়াসহ সকল রাজবন্দির মুক্তির দাবি এবং ১০ দফা দাবিতে বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনের এ কর্মসূচি পালন করে তারা।

জাতীয় পার্টির (কাজী জাফর) চেয়ারম্যান সাবেক মন্ত্রী মোস্তফা জামাল হায়দারের সভাপতিত্বে এবং বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদার পরিচালনায় গণঅবস্থান কর্মসূচি পালিত হয়।

অবস্থান কর্মসূচিতে অবিলম্বে সরকারের পদত্যাগের দাবি জানিয়ে জোটের বক্তারা বলেন, বর্তমান অবৈধ সরকারের পদত্যাগ সময়ের ব্যাপার। জনগণের স্বতঃস্ফূর্ত আন্দোলনের মাধ্যমেই এই সরকারের বিদায় হবে ইনশাআল্লাহ।

আন্দোলন বেগবান করার জন্য সবাইকে রাজপথে নামতে আহ্বান জানান বক্তারা।

কর্মসূচিতে আরও বক্তব্য রাখেন ১২ দলীয় জোটের মুখপাত্র মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, বাংলাদেশ এলডিপি মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, এনডিপির চেয়ারম্যান ক্বারী মোহাম্মদ আবু তাহের, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব গোলাম মহিউদ্দিন ইকরাম প্রমুখ।

এএইচআর/এসকেডি