আগামী সংসদ নির্বাচনকে কেন্দ্র করে সরকারের উন্নয়ন কর্মকাণ্ডকে যদি বিএনপি বাধাগ্রস্ত করতে চায় ও কোনো ধরনের নাশকতার সৃষ্টি করে তাহলে তাদের দাঁতভাঙা জবাব দেওয়ার হুঁশিয়ার দিয়েছেন আওয়ামী লীগ নেতারা।

বুধবার (১১জানুয়ারি) দুপুরে ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। এসময় দলের নেতারা এ হুঁশিয়ারি দেন। 

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, ১৯৭১ সালে ১০ জানুয়ারি বীরের বেশে বঙ্গবন্ধু বাংলাদেশে ফিরে আসার পরই স্বাধীনতার পূর্ণতা পায়। বঙ্গবন্ধু যখন দেশে ফিরে দেশ পূর্ণগঠনে কাজ শুরু করছিলেন, তখন তাকে হত্যা করা হয়। 

তিনি বলেন, যারা স্বাধীনতা ও শেখ হাসিনার উন্নয়নকে নিয়ে ষড়যন্ত্র করবে, তাদের রাজপথে দাঁতভাঙা জবাব দেওয়া হবে। আগামী জাতীয় সংসদ নির্বাচনে জনগণের ভোটের মাধ্যমে পঞ্চমবারের মতো শেখ হাসিনাকে আবারও প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত করব।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টি করতে চেষ্টা করছে বিএনপি। তারা অনির্বাচিত সরকার চায়। আওয়ামী লীগকে আন্দোলনের হুমকি দিয়ে লাভ নেই,দেশের  জনগণ তাদের সঙ্গে নেই। দেশের মধ্যে কোনো ধরনের নাশকতা করলে দাঁতভাঙা জবাব দেওয়া হবে। 

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান বলেন, বাংলাদেশে কোনো অপশক্তির জায়গা হবে না। বিএনপির সঙ্গে দেশের জনগণ নেই, তাদেরকে প্রত্যাখ্যান করেছে। বিএনপি হলো সাম্প্রদায়িক অপশক্তি।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এছাড়া এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, দীপু মনি, সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবদুস সবুর, উপ-প্রচার সম্পাদক আব্দুল আওয়াল শামীমসহ ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ আরও অনেকে। 

এমএসআই/কেএ