প্রয়াত অর্থমন্ত্রী শাহ এম এস কিবরিয়া হত্যার বিচার প্রসঙ্গে তার সন্তান গণঅধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া বলেছেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকাকালীন কোনো সুষ্ঠু বিচার আশা করি না। ২ বছর তত্ত্বাবধায়ক সরকার, ২ বছর বিএনপি সরকার ও ১৪ বছর আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থেকেও এ হত্যার কোন বিচার হয়নি। 

তিনি বলেন, সহজেই অনুমান করা যায় তারা চেষ্টা করেছেন মিথ্যা তদন্ত, মিথ্যা মামলা দিয়ে আসল খুনিদের আড়াল করতে। তাই আমি মনে করি, শেখ হাসিনা যে শাসন প্রতিষ্ঠা করেছেন সেখানে আইনের শাসন ও সুষ্ঠু বিচারের আশা করা কঠিন।

প্রয়াত অর্থমন্ত্রী শাহ এম এস কিবরিয়ার ১৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে শুক্রবার (২৭ জানুয়ারি) বনানী কবরস্থানে পরিবারের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ, কবর জিয়ারত শেষে মানববন্ধনে এ কথা বলেন তিনি।

গণঅধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক রাশেদ খানের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্যে গণঅধিকার পরিষদের সদস্য সচিব ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর বলেন, শহীদ শাহ এ এম এস কিবরিয়ার মত একজন গুণী মানুষকে হত্যা করা হলো অথচ তার হত্যার বিচার করছে না এ আওয়ামী সরকার। যিনি এই আওয়ামীলীগকে খাদের কিনারা থেকে টেনে এনে ক্ষমতায় বসতে মুখ্য ভূমিকা পালন করেছেন। বিচার প্রক্রিয়ার বার বার পেছানোর কারণে আমাদের মনে একটি সন্দেহ দেখা দিয়েছে যে শাহ এ এম এস কিবরিয়ার হত্যাকাণ্ডের সঙ্গে আওয়ামী লীগের নেতাকর্মী জড়িত কি না?

এ সময় আরও বক্তব্য রাখেন গণঅধিকার পরিষদের যুগ্ম সদস্য সচিব তারেক রহমান, যুবঅধিকার পরিষদের আহ্বায়ক মঞ্জুর মুর্শেদ মামুন, শ্রমিক অধিকার পরিষদের আহ্বায়ক আব্দুর রহমান, শাহ এ এম এস কিবরিয়ার পুত্রবধূ সিমি কিবরিয়া ও চাচাতো ভাই শাহ আজাদ আলী সুমন।

এইচআর/এসকেডি