নতুন ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে শুভেচ্ছাপত্র দেবে ছাত্রলীগের যশোর জেলার ঝিকরগাছা পৌরসভা কমিটি। আর ছাত্রলীগকে এই কাজটি করতে সহযোগিতা করছেন যশোর জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য মোস্তফা আশীষ ইসলাম।

‘নবীনদের ভোট নৌকায় হোক’ এই প্রতিপাদ্য নিয়ে শনিবার (১৮ মার্চ) কৃষ্ণনগর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মধু মঞ্চে পৌরসভার নতুন ভোটারদের শুভেচ্ছাপত্র বিলির কার্যক্রম উদ্বোধন করেন মোস্তফা আশীষ ইসলাম। এসময় ঝিকরগাছা পৌরসভার ৯টি ওয়ার্ডের ৯ জন নতুন ভোটারের হাতে শুভেচ্ছাপত্র, বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী, টিশার্ট ও ক্যাপ তুলে দেন তিনি।

প্রধান অতিথির বক্তব্যে মোস্তফা আশীষ ইসলাম বলেন, গতকাল (শুক্রবার) ছিল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ১০৩তম জন্মদিন। ডিজিটাল যশোর হওয়ায় গতকাল আমি চৌগাছা ও ঝিকরগাছাবাসীর মোবাইল ফোনে ২ লাখ ভয়েস কল পাঠিয়েছি। স্মার্ট বাংলাদেশ গড়তে আমরা প্রতিনিয়তই ডিজিটাল প্লাটফর্মকে কাজে লাগাচ্ছি। ডিজিটালি বিভিন্ন এসএমএস ও ভয়েস কল দিয়ে মাননীয় প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশের বার্তা দিয়ে যাচ্ছি।

তিনি বলেন, আমি খুবই খুশি ঝিকরগাছা পৌর ছাত্রলীগের এমন উদ্যোগে। নতুন ভোটারদের শক্তিতে বাংলাদেশ আওয়ামী লীগ অতীতের ন্যায় আগামীতে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে এগিয়ে যাবে। ঝিকারগাছা পৌর ছাত্রলীগ বাড়ি বাড়ি গিয়ে ৯টি ওয়ার্ডের নতুন ভোটারদের শুভেচ্ছাপত্র দেওয়ার পাশাপাশি তাদের মোবাইল নম্বর সংগ্রহ করবে। ছাত্রলীগকে নতুন ভোটারদের ‘স্মার্ট ভোটার’ তৈরিতে কাজ করার পরামর্শ দেন তিনি।

মোস্তফা আশীষ আরও বলেন, বঙ্গবন্ধুর জীবনের লক্ষ্যই ছিল বাংলাদেশের মানুষের মুক্তি ও স্বাধীনতা। মুক্তির আকাঙ্ক্ষায় জাতিকে এনে দিয়েছিলেন স্বাধীনতার ও মুক্তির স্বাদ। টুঙ্গিপাড়ার ছোট খোকা থেকে তিনি হয়ে উঠেছিলেন রাজনীতির মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিব। মহান মুক্তিযুদ্ধে বিজয় অর্জনের পর যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশকে আত্মবিশ্বাসী ও আত্মনির্ভরশীল একটি জাতি হিসেবে গড়ে তোলার সংগ্রামও শুরু করেছিলেন জাতির পিতা। কিন্তু মাত্র সাড়ে তিন বছরের মাথায় স্বাধীনতাবিরোধী অপশক্তির ষড়যন্ত্রে ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকের বুলেট ছিন্নভিন্ন করে দেয় জাতির পিতার শরীর। কালরাত কেড়ে নেয় স্ত্রী-সন্তানসহ বঙ্গবন্ধুর পরিবারের সব সদস্যের জীবন। কেবল দেশের বাইরে অবস্থান করার কারণে বেঁচে যান বঙ্গবন্ধুর দুই কন্যা। বঙ্গবন্ধুর কন্যা দেশরত্ন শেখ হাসিনা আজ পিতার আদর্শ সামনে রেখেই এগিয়ে নিয়ে চলেছেন বাংলাদেশকে। লক্ষ্য এবার স্মার্ট বাংলাদেশ গড়ার।

পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক তৌফিক আলম কৌশিকের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ঝিকরগাছা আওয়ামী লীগের সাবেক যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি নাসিমুল হাবীব শিপার, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মোস্তাক আহমেদ, ঝিকরগাছা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইমরান রশীদ, সাবেক উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি সাজ্জাত নরুল হক বিন্তু, সাবেক সাধারণ সম্পাদক আওয়ামী স্বেচ্ছা সেবক লীগের মোখলেছুর রহমান কেটি, যশোর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সাবেক পরিচালক তরিকুল ইসলাম স্বপন, অনুষ্ঠানে শুভেচ্ছাপত্র পাঠ করেন নতুন ভোটার রেহনূমা নুরাঈন নাহিন। এছাড়াও উপস্থিত ছিলেন পৌর ছাত্রলীগ নেতা জাহিদ হাসান রুবেলসহ অন্যান্য নেতাকর্মীরা। অনুষ্ঠান উপস্থাপনা করেন মো. তবিবুর রহমান।

এসআর/এসএসএইচ/