বিএনপির ১০ দফা দাবি আদায়ের মধ্য দিয়ে আওয়ামী লীগ সরকারকে বিদায় করে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হবে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম। 

তিনি বলেছেন, এই সরকারের ব্যাপক লুটপাট এবং দুর্নীতির কারণে বাংলাদেশের অর্থনীতি আজ ধ্বংস স্তুপে পরিণত হয়েছে ও গণতন্ত্র মৃতপ্রায়। দেশের মানুষ গণতন্ত্র হত্যাকারী, অর্থনীতি ধ্বংসকারী ও নির্যাতনকারী এ অবৈধ আওয়ামী সরকারকে আর ক্ষমতায় দেখতে চায় না।

শুক্রবার (৩১ মার্চ) দোলাইপাড় গ্রিন হাউজ কমিউনিটি সেন্টারে ঢাকা মহানগর দক্ষিণ শ্যামপুর থানা বিএনপি ও অঙ্গ সংগঠনের উদ্যোগে আয়োজিত ইফতার মাহফিলে তিনি এ কথা বলেন ।

আব্দুস সালাম বলেন, গত ১৫ বছরে আওয়ামী সরকার বিএনপির অসংখ্য নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে, নির্যাতন করেছে, হত্যা করেছে। তবুও তারা ভয়ে রাজপথ ছেড়ে যায়নি। এদেশে আবারও গণতন্ত্র ফিরিয়ে আনতে বিএনপির নেতাকর্মীরা অঙ্গীকারবদ্ধ। 

ঢাকা মহানগর দক্ষিণ শ্যামপুর থানা বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের উদ্যোগে এ ইফতার মাহফিলের আগে আলোচনায় ভার্চুয়ালি প্রধান অতিথির বক্তব্য রাখেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। 

এছাড়া অনুষ্ঠান আরও বক্তব্য রাখেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনু, সিনিয়র যুগ্ম-আহ্বায়ক নবী উল্লাহ নবী, যুগ্ম-আহ্বায়ক ন ম সাইফুল ইসলাম। সভা সঞ্চালনা করেন শ্যামপুর থানা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আলীম আল বারী জুয়েল।

এএইচআর/কেএ