আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম বলেছেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে আসছে, সেই নির্বাচন নিয়ে আগের মতো আবারও বিএনপি-জামায়াত ষড়যন্ত্র শুরু করেছে। বাংলাদেশ আওয়ামী লীগসহ মুক্তিযুদ্ধের পক্ষের সব শক্তিকে ঐক্যবদ্ধ থেকে তাদের এই ষড়যন্ত্র মোকাবিলা করতে হবে। 

বুধবার (৫ এপ্রিল) দুপুরে ধানমন্ডি ৩২ বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর প্রাঙ্গণে স্বেচ্ছাসেবক লীগের ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। 

তিনি বলেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে দেশব্যাপী ইফতার নিয়ে ব্যাপক আয়োজন ছিল। বৈশ্বিক কারণে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, সে কারণে শেখ হাসিনার নির্দেশ এবার কেন্দ্রীয় কমিটি থেকে শুরু করে জেলা, থানা, ইউনিয়ন, ওয়ার্ড পর্যন্ত ইফতার পার্টির যে সংস্কৃতি সেটা বন্ধ করা হয়েছে। সেই অর্থ সাশ্রয় করে, অসহায়, গরিব দুঃখী জনগোষ্ঠীকে ইফতার ও ঈদ সামগ্রী বিতরণ করতে বলেছেন শেখ হাসিনা। সেই নির্দেশনা অনুযায়ী আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ আজকের এই ইফতার ও ঈদ সামগ্রী অসহায় মানুষের মধ্যে বিতরণের আয়োজন করেছে। 

আওয়ামী লীগের এই সাংগঠনিক সম্পাদক বলেন, শেখ হাসিনা বাংলাদেশের মানুষকে ভালোবাসেন, এখন এই বাংলাদেশকে শেখ হাসিনা নিয়ে যেতে চান সামনের দিকে। আর ১৯৭১ সালের পরাজিত শক্তি, ষড়যন্ত্রকারী, যারা ৭৫ সালে জাতির পিতাকে সপরিবারে হত্যা করেছে সেই বিএনপি-জামায়াত, যুদ্ধাপরাধীরা ঐক্যবদ্ধভাবে বাংলাদেশকে পেছনের দিকে নিয়ে যেতে চায়। 

আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপদপ্তর সম্পাদক সায়েম খান। 

আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক এ কে এম আফজালুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি কাজী শহিদুল্লাহ লিটন। 

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সংগঠনের সহসভাপতি ম. আব্দুর রাজ্জাক, কাজী মোয়াজ্জেম হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক খায়রুল হাসান জুয়েল, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক কেএম মনোয়ারুল ইসলাম বিপুল প্রমুখ। 

এমএসআই/জেডএস