হাসপাতালে চিকিৎসাধীন জেএসডির সভাপতি আ স ম আবদুর রবকে দেখতে গেলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শনিবার (১৩ মে) রাজধানীর ধানমন্ডির একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন এই নেতাকে দেখতে যান তিনি।  

এ সময় মির্জা ফখরুল বলেন, আ স ম আব্দুর রব আমাদের রাজনীতিতে নিঃসন্দহে অত্যন্ত উল্লেখযোগ্য ব্যক্তিত্ব। স্বাধীনতার সংগ্রামে তিনি অবদান রেখেছিলেন। তিনি এখনো এই বয়সে গণতন্ত্রের জন্য লড়াই-সংগ্রাম করছেন। গণতন্ত্র মঞ্চ নামে যে জোট হয়েছে, সেখানে তার দল অন্যতম সদস্য। আমরা তাদের সঙ্গে যুগপৎ আন্দোলন করছি। সেই আন্দোলনে আমরা গণতন্ত্র পুনরুদ্ধারের চেষ্টা করছি।

বিএনপির মহাসচিব বলেন, আমরা আশা করি তিনি দ্রুত সুস্থ হয়ে উঠবেন। তার যে নেতৃত্ব তা দিয়ে বাংলাদেশকে মানুষকে মুক্ত হতে সাহায্য করবেন।

তার অসুস্থতায় চলমান আন্দোলনে কোনো ব্যাঘাত ঘটবে না বলেও মনে করেন মির্জা ফখরুল। তিনি বলেন, তার দল আমাদের সঙ্গে আছেন। তিনিও সব সময় আমাদের সঙ্গে যোগাযোগ করেন। আশা করি, ১৯৭১ সালের স্বাধীনতার সংগ্রামে যেভাবে নেতৃত্ব দিয়েছিলেন, একইভাবে বর্তমান গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে নেতৃত্ব দেবেন।

বিএনপির মহাসচিবের সঙ্গে হাসপাতালে যান দলের মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন ও সদস্য শায়রুল কবির খান। এছাড়া হাসপাতালে ছিলেন আ স ম রবের স্ত্রী জেএসডির সহ-সভাপতি তানিয়া রব। 

এএইচআর/ওএফ