ফাইল ছবি

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বেআইনি গুম-খুনের ফেস্টিভ্যালে উৎসাহী সরকার এখন আবু সাঈদ চাঁদের বক্তব্যকে উপলক্ষ্য করে দেশব্যাপী মিথ্যা মামলা ও গ্রেপ্তার জ্যামিতিক হারে বৃদ্ধি করেছে। এটিকে একটা অজুহাত হিসেবে দাঁড় করিয়ে জেগে ওঠা গণতান্ত্রিক আন্দোলনকে দমন করার জন্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে লেলিয়ে দেওয়া হয়েছে। 

আজ (বৃহস্পতিবার) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি। 

রিজভী দাবি করেন, আবু সাঈদ চাঁদের মেয়ে জাকিয়া সুলতানা, জাকিয়া সুলতানার মেয়ে আরিশা (বয়স ৪ বছর), বড় বোনের মেয়ে মাসুদা আক্তার এবং ছোট মেয়ের জামাই শেখ সালাউদ্দিন আহম্মেদকে গ্রেফতার ও জিজ্ঞাসাবাদের নামে হয়রানির মাধ্যমে অমানবিকতার যে দৃশ্য ফুটে উঠেছে তা নজিরবিহীন। ৪ বছরের অবুঝ শিশুসহ নিরপরাধ মহিলা ও পুরুষকে আটকের ঘটনা মানবাধিকারের চরম লঙ্ঘন। ৪ বছরের অবুঝ শিশুসহ গ্রেফতারকৃত নারীদের জীবনের নিরাপত্তা নিয়ে আবু সাঈদ চাঁদের অন্যান্য আত্মীয়স্বজন এবং আমরা গভীরভাবে উদ্বিগ্ন। এই মুহূর্তে তাদের নিঃশর্ত মুক্তির জোর আহ্বান জানাচ্ছি। 

গতকাল গভীর রাতে পুলিশ গাজীপুর মহানগরের বিএনপি নেতাকর্মীদের বাড়িতে-বাড়িতে গিয়ে তল্লাশি চালিয়ে অসংখ্য নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে বলেও দাবি করেন রিজভী। তিনি বলেন, গাজীপুর মহানগর বিএনপির সদস্য মো. রবিউল আলম রবি, ৪নং ওয়ার্ড যুবদলের সাধারণ সম্পাদক মো. খোরশেদ আলম, মহানগর ছাত্রদলের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক মোহাম্মদ আশিকুর রহমানসহ ১১ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে। এছাড়া সারাদেশে গত এক সপ্তাহে ৬৮০ জনের বেশি নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। 

এএইচআর/এনএফ