সরকারের বিরুদ্ধে বিএনপির আন্দোলন দিন-দিন বেগবান হচ্ছে দাবি করে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, এই আন্দোলন করতে গিয়ে আমাদের অনেক নেতাকর্মীকে হত্যা করা হয়েছে, পঙ্গুত্ববরণ করেছে। তবে, আমাদের আন্দোলন থেমে নেই।

বৃহস্পতিবার (১ জুন) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

রিজভী বলেন, সরকার আন্দোলনের ভয় পাচ্ছে বলেই বিএনপি নেতা রফিকুল আলম মজনু, যুবদল নেতা আব্দুল মোনায়েম মোন্না, গোলাম মওলা শাহিনকে আটক করে রেখেছে।

সরকারের অনাচারের বিরুদ্ধে দেশ ও দেশের বাইরে যে ধিক্কার উঠেছে সেটিকে আড়াল করার জন্যই সরকার একেক সময় একেক খেলা দেখাচ্ছে বলেও দাবি করেন রিজভী। 

তিনি বলেন, জামিন হওয়া সত্ত্বেও গোলাম মওলা শাহিনের কারগার থেকে বের হতে না দেওয়া নজিরবিহীন ঘটনা। হাইকোর্টের আদেশ থাকার পরেও ব্যাকডেটের পেন্ডিং মামলায় তাকে বারবার গ্রেপ্তার দেখানো হচ্ছে। সরকার ইচ্ছা করেই তাকে আটক করে রেখেছে।

জেলখানাকে ব্যক্তিগত টর্চার সেল বানিয়ে বিরোধী দলের নেতাকর্মীদের আটক রাখা যায় না এটা যুগে যুগে প্রমাণিত হয়েছে বলে মন্তব্য করেন রিজভী।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দীন টুকু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন, সহ-সভাপতি জাকির হোসেন সিদ্দিকী, প্রচার সম্পাদক আব্দুল করিম সরকার, তথ্য ও গভেষণা সম্পাদক শফিকুল ইসলাম প্রমুখ।

এএইচআর/এসএম