আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন, মুসলমানদের ঐক্য জরুরি। আমরা ঐক্যবদ্ধভাবে ইসলামকে সুন্দরভাবে মানুষের কাছে পৌঁছে দিতে পারলে একটি সুখী-সমৃদ্ধশালী দেশ পাব। একইভাবে এ দেশের মানুষ ইসলামের আলো ছায়ায় বেড়ে উঠবে।

সোমবার (৫ জুন) বিকেলে পুরান ঢাকার নয়াবাজারের বাইতুল মা’মূর হাফিজিয়া মডেল মাদ্রাসার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ঢাকা দক্ষিণের সাবেক এ মেয়র বলেন, এই দেশ স্বাধীন হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহ্বানে। মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে একটি শোষণমুক্ত, সমতাভিত্তিক সমাজ ব্যবস্থা গঠনের জন্য এই দেশ স্বাধীন হয়েছে। যেখানে থাকবে ন্যায়বিচার, মানুষ দু-মুঠো খেতে পারবে, মাথার ওপরে ছাদ থাকবে, সম্মানের সঙ্গে থাকতে পারবে; এমন একটি স্বপ্ন নিয়ে আমাদের পূর্বসূরিরা এই দেশ স্বাধীন করেছেন। আমাদের অনেক উন্নয়ন হয়েছে। মাথাপিছু আয় বেড়েছে, পার্শ্ববর্তী দেশ ভারত থেকেও শিশুমৃত্যু, মাতৃমৃত্যু এবং অনেক ক্ষেত্রেই উন্নয়ন করতে সক্ষম হয়েছি আমরা। কিন্তু আমাদের মুক্তিযুদ্ধের সেই কাঙ্ক্ষিত লক্ষ্যে এখনো পৌঁছাতে পারিনি। একমাত্র সেই জায়গায় যাওয়া সম্ভব হবে ইসলামের সঠিক প্রচারের মাধ্যমে। শুধু সরকার, বিরোধী দল কিংবা রাজনৈতিক ব্যবস্থা দিয়ে তা সম্ভব নয়। যে যেই দল করেন না কেন ইসলামের দিক থেকে সবাইকে ঐক্য থাকা জরুরি বলে তিনি মনে করেন।

মডেল মাদ্রাসা উদ্বোধন অনুষ্ঠানের বায়তুল মা’মূর মসজিদ পরিচালনা কমিটির মুতওয়াল্লি হাজি আবদুল হাই সভাপতিত্বে আহলেহাদিস তাবলিগে ইসলাম বাংলাদেশের উপদেষ্টা ও মুরব্বি হাজি মোহাম্মদ ইসমাঈল নওয়াব, তাবলিগে ইসলাম বাংলাদেশ ভারপ্রাপ্ত আমির শায়েখ হাফিয আব্দুস সামাদ মাদানী, বায়তুল মা’মূর জামে মসজিদের খতিব শায়েখ হাফিয শামসুর রহমান আজাদী, মাদরাসাতুল হাদিসের প্রিন্সিপাল শায়েখ ড. জাকারিয়া আব্দুল জলিল মাদানী, বায়তুল মা’মূর জামে মসজিদের পেশ ইমাম শায়েখ মুহাম্মদ আব্দুল মালিকসহ দেশের প্রখ্যাত উলামায়ে কেরাম ও বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত থেকে বক্তব্য রাখেন।

/এসএসএইচ/