ঐতিহাসিক ৬ দফা উপলক্ষ্যে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে দফায় দফায় চেয়ার ছোড়াছুড়ি ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। এ ঘটনায় জাহাঙ্গীর আলম (৪০) নামে একজন আহত হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। সে কেরানীগঞ্জ থানার ৫৭ নং ওয়ার্ড আওয়ামী লীগের একজন সদস্য।

বৃহস্পতিবার (৮ জুন) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে এ ঘটনা ঘটে। 

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেল সাড়ে তিনটায় বঙ্গবন্ধু এভিনিউয়ে সমাবেশের আয়োজন করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। সমাবেশে মহানগর দক্ষিণ আওয়ামী লীগের পাশাপাশি ছাত্রলীগ, যুবলীগ ও মহিলা আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা যোগ দেন। 

আহত আওয়ামী লীগ কর্মী জাহাঙ্গীর আলম(৪০)

বিকেল পৌনে চারটার দিকে সমাবেশের চেয়ারে বসা নিয়ে নেতাকর্মীরা বিশৃঙ্খলা শুরু করেন। মঞ্চ থেকে মাইকে বার বার বলার পরও শান্ত না হয়ে বেশ কয়েক দফায় চেয়ার ছোড়াছুড়ি ও চেয়ার ভাঙচুরের ঘটনা ঘটান তারা।

এসময় আতঙ্ক ছড়িয়ে পড়ে অন্যান্য নেতাকর্মীদের মাঝে। তারা যে যার মতো ছোটাছুটি শুরু করেন। এতে সাংবাদিকসহ বেশ কয়েকজন আহত হন।

এছাড়া ব্যানার নিয়ে মঞ্চের একেবারে কাছাকাছি এসে দাঁড়িয়ে স্লোগান দিতে দেখা যায় কয়েকশ নেতাকর্মীকে। মাইকে বারবার ব্যানার নামাতে বলা হলেও নেতাদের কথায় কর্ণপাত করতে দেখা যায়নি কর্মীদের। আবার মঞ্চের সামনে ত্রিপল বিছিয়ে কর্মীদের বসার জায়গা করা হলেও সেখানে বসতে দেখা যায়নি কোনো কর্মীকে।

এমএসআই/কেএ/এমজে