আল্লামা জুনায়েদ বাবুনগরী

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে রিসোর্টে হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হককে এক নারীসহ অবরুদ্ধ করার ঘটনার কড়া সমালোচনা করেছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর, দারুল উলূম হাটহাজারীর শিক্ষা পরিচালক ও শায়খুল হাদীস আল্লামা জুনায়েদ বাবুনগরী।

শনিবার (৪ এপ্রিল) রাতে তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় বাবুনগরী বলেন, তার মতো একজন আলেমের অপমানে আলেম সমাজ এবং তৌহিদী জনতার হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে। এই অপবাদ আলেম সমাজ ও তৌহিদী জনতা কখনোই মেনে নেবে না। কাউকে অপবাদ দেওয়া বড় একটি অপরাধ।

হামলাকারীদের শাস্তি দাবি করে তিনি আরও বলেন, বিভিন্ন ভিডিও ক্লিপসে দেশবাসী দেখেছে সন্ত্রাসীরা কিভাবে মামুনুল হকের ওপর হামলা করেছে। এটি একটি পরিকল্পিত হামলা বলেই মনে হয়েছে। আমরা এই বর্বরোচিত হামলার তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানাই।

এ সময় তিনি সরকারের কাছে অনতিবিলম্বে দুষ্কৃতিকারীদের আইনের আওতায় এনে কঠিন শাস্তির মুখোমুখি করার দাবিও জানান।

এদিকে অবরুদ্ধ অবস্থা থেকে মুক্ত হয়ে নেতাকর্মী ও সমর্থকদের শান্ত থাকার আহ্বান জানিয়েছেন হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক। রয়েল রিসোর্ট থেকে হেফাজতের কর্মীরা হামলা চালিয়ে মামুনুল হককে ছাড়িয়ে নেওয়ার পর মোগড়াপাড়া ঈদগাহ ময়দানে সংক্ষিপ্ত সমাবেশে এ আহ্বান জানান তিনি।

মামুনুল হক বলেন, আপনাদের ভালোবাসার জন্য আমি কৃতজ্ঞ। সাংবাদিক ও পুলিশ আমার সঙ্গে কোনো খারাপ আচরণ করেনি। কিছু বাইরের লোক খারাপ আচরণ করেছে। লাগাতার কাজের চাপের কারণে আমার একটু রিফ্রেশমেন্ট দরকার ছিল। এজন্য আমি আমার দ্বিতীয় স্ত্রীকে নিয়ে এখানে ঘুরতে এসেছিলাম।

এমএইচএস