জাতীয় শোক দিবস উপলক্ষ্যে রাজধানীর ছিন্নমূল মানুষের মধ্যে খাদ্য বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার রাতে রাজধানীর মিরপুর ১৪-এর মঞ্জু মার্কেটের সামনে আয়োজিত দোয়া মাহফিল শেষে খাদ্য বিতরণ করা হয়।

দোয়া মাহফিল ও খাদ্য বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মেসবাহুল হোসেন সাচ্চু। এ সময় উপস্থিত ছিলেন শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ ঢাকা মহানগরের সহ-সভাপতি মোহাম্মদ কাঞ্চন মুন্না চিশতী। দোয়া মাহফিল শেষে প্রায় এক হাজার ছিন্নমূল মানুষের মধ্যে খাদ্য বিতরণ করা হয়।

অনুষ্ঠানে গাজী মেজবাহুল হোসেন সাচ্চু বলেন, গরিব ও দুঃখী মানুষের মুখে হাসি ফোটানোর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। তার হাতকে শক্তিশালী করতে আমার সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

অনুষ্ঠানের আয়োজক ইলিয়াস কাঞ্চন মুন্না চিশতী বলেন, যারা ১৫ আগস্ট বেগম খালেদা জিয়ার জন্মদিন পালন করে তারা কখনো সহমর্মিতা ও সহঅবস্থানের রাজনীতি করে না। আমার লজ্জা লাগে নিজেকে একজন বাঙালি পরিচয় দিতে, বাঙালির এতো বড় দুঃখের দিনেও কিছু লোক এ রকম জন্মদিন পালন করে! আমরা বিভিন্ন সূত্র থেকে নির্ভুল তথ্য পাই, ১৫ আগস্ট বেগম জিয়ার জন্মদিন নয় তবুও তারা প্রতিহিংসার রাজনীতির বশবর্তী হয়ে এমন দিনে এটি পালন করে। আমি সরকারের কাছে দাবি জানাচ্ছি, ১৫ আগস্ট বেগম খালেদা জিয়ার ভুয়া জন্মদিন পালন বন্ধ করতে হবে এবং অবৈধ ঘোষণা দিতে হবে, আর তা না হলে ভুয়া জন্মদিন পালন যেখানে যে অবস্থায়ই হোক প্রতিহত করা হবে।

-বিজ্ঞপ্তি