পবিত্র মাহে রমজান উপলক্ষে দেশবাসীকে আন্তরিক মোবারকবাদ জানিয়েছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জি এম) কাদের। তিনি বলেছেন, পবিত্র মাহে রমজানে মুসলিম উম্মার শান্তি, সম্প্রীতি, সমৃদ্ধি ও সংহতি কামনা করছি। রমজানের তাৎপর্য অনুধাবন করে ব্যক্তি ও সমাজ জীবনে এর প্রতিফলন ঘটাতে সমর্থ হব।

মঙ্গলবার (১৩ এপ্রিল) এক ভিডিওবার্তায় এসব কথা বলেন তিনি।

জি এম কাদের বলেন, পবিত্র মাহে রমজান আমাদের জন্য অসীম নেয়ামত। এই মাসেই নিহিত মহান আল্লাহ তায়ালার নৈকট্য ও ক্ষমা লাভের সুযোগ। পবিত্র রমজানেই আমরা পেতে পারি রহমত, মাগফিরাত ও নাজাতের ফয়সালা। পরম করুণাময়ের ইবাদতে আমরা সংযম, ত্যাগ ও ভ্রাতৃত্বের শিক্ষা লাভ করি। 

তিনি বলেন, বৈষম্যহীন সমাজ বিনির্মাণে হিংসা, বিদ্বেষ ও অহংকার ভুলে পারস্পরিক সহমর্মিতা, সম্প্রীতি ও ভ্রাতৃত্ববোধ প্রতিষ্ঠায় মাহে রমজান আমাদের উদ্বুদ্ধ করে। আমি আশা করছি, আমরা সবাই মাহে রমজানের পবিত্রতা রক্ষা করে মহান আল্লাহর সন্তুষ্টি অর্জন করতে পারব। 

জাপা চেয়ারম্যান বলেন, বর্তমানে বৈশ্বিক মহামারি করোনা সংক্রমণে সারাবিশ্ব আজ বিপর্যস্ত। ভয়াল এই মহামারি আক্রান্ত করেছে আমাদের প্রিয় বাংলাদেশকেও। তাই, আপনাদের কাছে আমার বিনীত আহ্বান, সম্ভব হলে নিজ ঘরে থেকেই ইবাদত বন্দেগী করুন। আশা করি, পবিত্র রমজানের উছিলায় আল্লাহ সব দুর্যোগ থেকে আমাদের হেফাজত করবেন।

এএইচআর/এসএসএইচ