জামায়াতের কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের নায়েবে আমীর আব্দুস সবুর ফকির বলেছেন, ক্ষমতাসীন সরকার জনগণের কথা চিন্তা না করে মানবতার বিরুদ্ধে অবস্থান নিয়েছে। রমজানে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে মানুষের নাভিশ্বাস উঠেছে অথচ বাজার নিয়ন্ত্রণে সরকারের দৃশ্যমান কোনো তৎপরতা নেই।

বৃহস্পতিবার রাজধানীতে বঞ্চিত মানুষের মাঝে ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতের সেহরি ও ইফতারির ফুড প্যাকেট বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

জামায়াতে ইসলামী ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে রাজধানীর যাত্রাবাড়ী, শাহবাগ ও শাহজাহানপুর এলাকায় পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে এ আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আব্দুস সবুর ফকির বলেন, জামায়াতে ইসলামী আর্ত-মানবতার সেবায় কাজ করে যাচ্ছে। সরকারের বৈরী আচরণ ও প্রতিকূল পরিস্থিতির মাঝেও জামায়াত তার সীমিত সামর্থ্যের আলোকে নগরীর সুবিধাবঞ্চিত অসহায় মানুষের মুখে হাসি ফোটাতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। অথচ এই দায়িত্ব ছিল সরকারের। কিন্তু তারা সেটা করছে না।

তিনি বলেন, ক্ষমতাসীন সরকারের সীমাহীন দুর্নীতি ও লুটপাটে দেশ আজ খাদের কিনারে দাঁড়িয়ে আছে। রাষ্ট্রের সব স্তরে চাঁদাবাজি ও দুর্নীতিতে ছেয়ে গেছে। এ অবস্থা থেকে দেশ ও দেশের মানুষকে বাঁচাতে ইসলামের সুমহান আদর্শের ভিত্তিতে একটি কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠা করতে হবে।

ঢাকা মহানগর দক্ষিণের মজলিসে শূরা সদস্য ও যাত্রাবাড়ী পূর্ব থানা আমীর শাহজাহান খানের সভাপতিত্বে ও থানা সেক্রেটারি মাহফুজুর রহমানের পরিচালনায় ফুড প্যাকেট বিতরণ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন যাত্রাবাড়ী পূর্ব থানা নায়েবে আমীর মাওলানা মুজাহিদুল ইসলাম, থানা কর্মপরিষদ সদস্য কবির হোসেন মোল্লা, মোজাম্মেল হক পাটোয়ারী, কামাল হোসেন, মোশাররফ হোসেনসহ বিভিন্ন পর্যায়ের নেতারা।

জেইউ/এমএ