বক্তব্য রাখছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশ নেওয়ার ক্ষেত্রে সরকারি নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবি জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

সোমবার (৩১ মে) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচে এক অনুষ্ঠানে এ দাবি জানান তিনি। সেখানে দলের প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের স্মরণে এক আলোকচিত্র প্রদর্শনী আয়োজন করে জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা (জাসাস)। 

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে দেওয়া বক্তব্যে তিনি বলেন, আমরা দাবি করছি, বাংলাদেশের যেকোনো মানুষের মতো, অনেক রাজনৈতিক নেতাদের মতো তিনিও যেন প্রয়োজনীয় চিকিৎসার জন্য দেশের বাইরে যাওয়ার সুযোগ পান। তিনি অসুস্থ, আমরা তার রোগমুক্তি শুধুই নয়, আমরা তার কারামুক্তির দাবি করি।

তিনি আরও বলেন, মানুষ ও দেশের চলমান সংকট নিরসনের সমাধান একটাই। আর তা হলো জবাবদিহিতামূলক ও জনগণের কাছে দায়বদ্ধ একটি গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করা। শুধু একটা নিরপেক্ষ নির্দলীয় সরকারের অধীনে নতুন জাতীয় সংসদের নির্বাচনের মাধ্যমে তা সম্ভব। আমরা সেই দাবি জানাচ্ছি। 

জাসাসের যুগ্ম সাধারণ সম্পাদক জাকির হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, স্বেচ্ছাসেবা বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ ও  জাসাস নেতা রফিকুল ইসলাম প্রমুখ।

এএইচআর/ওএফ/জেএস