ঢাকা-১৪ আসনের উপনির্বাচনে দলীয় মনোনয়নপত্র দেওয়া হয়নি এখলাসউদ্দিন মোল্লা ও অভিনেতা মনোয়ার হোসেন ডিপজলকে। আওয়ামী লীগ অথবা দলের কোনো অঙ্গ ও সহযোগী সংগঠনে থাকার বিষয়ে কোনো তথ্য-প্রমাণ উপস্থাপন করতে না পারায় মনোনয়নপত্র দেওয়া হয়নি।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডি রাজনৈতিক কার্যালয় থেকে জানা যায়, ঢাকা-১৪ আসনের উপনির্বাচনে প্রার্থী হতে এখলাস উদ্দিন মোল্লা তার সহকর্মীদের নিয়ে মঙ্গলবার আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করতে আসেন। এসময় মনোনয়ন বিতরণ কমিটির সদস্যরা এখলাসউদ্দিন মোল্লার আওয়ামী লীগ বা অন্য সহযোগী সংগঠনের প্রাথমিক সদস্য ফরম পূরণ করেছেন কী না জানতে চান। এখলাসউদ্দিন মোল্লার কাছে এই সংক্রান্ত কাগজপত্র দেখতে চান সংশ্লিষ্টরা। 

জানা যায়, মনোনয়নপত্র বিতরণকারীদের কোনো কাগজপত্র দেখতে পারেননি এখলাসউদ্দিন মোল্লা। তাই দলের নিয়মানুযায়ী তার কাছে মনোনয়নপত্র বিক্রি করা হয়নি। মনোনয়নপত্র না পেয়ে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডি রাজনৈতিক কার্যালয় থেকে বের হয়ে যান তিনি।

আরও জানা যায়, এখলাস উদ্দিন মোল্লা যখন দলীয় মনোনয়ন ফরম কিনতে না পেরে বেরিয়ে যাচ্ছিলেন তখন বাইরেই অপেক্ষা করছিলেন মনোনয়ন প্রত্যাশী চলচ্চিত্র অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল। এখলাস উদ্দিন মোল্লার ফর্ম কিনতে না পারার কারণ জানতে পেরে ডিপজলও চলে যান। 

এ বিষয়ে আওয়ামী লীগের উপ দফতর সম্পাদক সায়েম খান ঢাকা পোস্টকে বলেন, আমরা প্রথমে নিশ্চিত হওয়ার চেষ্টা করি যে যিনি দলীয় মনোনয়ন নেবেন তিনি আমাদের কোনো সংগঠনে রয়েছেন কি না। সেটি নিশ্চিত হয়ে মনোনয়নপত্র বিতরণ করা হয়।
তিনি আরও বলেন, একই সঙ্গে আমাদের দলীয় নেতাকর্মীদের মধ্যে এই দুজনের বিষয়ে বিরূপ মনোভাব থাকায় আপাতত তাদের মনোনয়নপত্র দেওয়া হয়নি। 

এইউএ/এসএম