পাবনা গণপূর্ত কার্যালয়ে অস্ত্র হাতে সরকারদলীয় ঠিকাদারদের মহড়া নির্মাণকাজে অবৈধ পেশিশক্তির নগ্ন বহিঃপ্রকাশ বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম। সোমবার (১৪ জুন) রাতে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা বলেন তিনি।

চরমোনাই পীর বলেন, দেশের সরকারি ক্রয় ও নির্মাণকাজে বহুদিন ধরে প্রচলিত অবৈধ বলপ্রয়োগ, ভয়-ভীতির মাধ্যমে কাজ বাগিয়ে নেওয়া এবং অস্ত্রের মুখে প্রতিযোগিতামূলক কাজবণ্টন প্রভাবিত করার আরেকটি প্রকাশ্য উদাহরণ। পাবনার টেন্ডার বাগিয়ে নিতে সন্ত্রাসীদের এ ঘটনার মাধ্যমে প্রমাণিত হলো দেশে সরকারের কোনো বিভাগই সুষ্ঠুভাবে পরিচালিত হচ্ছে না।

তিনি আরও বলেন, সরকারি ক্রয়, নির্মাণকাজ এবং প্রাতিষ্ঠানিক নানা কর্মকাণ্ডে স্বচ্ছতার জন্য প্রতিযোগিতামূলক যে টেন্ডার ব্যবস্থা চালু করা হয়েছিল সরকারদলীয় নেতাকর্মী ও স্বার্থান্বেষী মহলের অবৈধ বলপ্রয়োগ, হুমকি-ধমকি এবং জবরদখলে দীর্ঘদিন ধরেই তা অকার্যকর। কিন্তু সংশ্লিষ্ট কর্তৃপক্ষ তা বরাবরই অস্বীকার করে আসছে। অবিলম্বে এই ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

চরমোনাই পীর আরও বলেন, ঘটনার পরপরই স্থানীয় প্রশাসন বিষয়টি খতিয়ে দেখে যথাযথ ব্যবস্থা গ্রহণ করবে, স্বাভাবিকভাবে এমনটাই প্রত্যাশা করেছিল দেশের সচেতন জনগণ। কিন্তু প্রশাসন এ ব্যাপারে কার্যকরী উদ্যোগ নিতে ব্যর্থ হয়েছে।

এএইচআর/এসকেডি