আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বসন্তের কোকিলদের হাতে দল টিকবে না। ত্যাগী নেতাদের অগ্রাধিকার দিতে হবে। রোববার (২০ জুন) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে ঢাকা জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, সামনের নির্বাচনে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হলে দলের মধ্যে সুদৃঢ় ঐক্য ফিরিয়ে আনতে হবে। কর্মীরা কোণঠাসা হয়ে গেলে আওয়ামী লীগ কোণঠাসা হয়ে যাবে। বিতর্কিত কাউকে দলে ঠাঁই দেওয়া যাবে না।

বিএনপির সমালোচনা করে তিনি বলেন, যারা পেছন থেকে দেশকে টেনে ধরতে চায়, তারা চিরকালই জনবিচ্ছিন্ন থাকবে। বিএনপি নিজেদের এজেন্ডা বাস্তবায়ন করতে চায়। তারা সরকারের উন্নয়ন দেখতে পায় না। দিনের আলোতেও অন্ধকার দেখে তারা। এত উন্নয়নের কারণেই তাদের গাত্রদাহ শুরু হয়েছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ১৫ আগস্টের কুশীলব ছিলেন জিয়াউর রহমান। জিয়াউর রহমান নিজ কর্মের কারণেই ইতিহাসের কাঠগড়ায়।

তিনি বলেন, এ দেশে লুটপাট তন্ত্র চালু করেছিল বিএনপি। দুর্নীতির কারণে কোনো নেতাকে শাস্তির আওতায় আনত না বিএনপি। অন্যদিকে শেখ হাসিনা দুর্নীতিবাজদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতিতে চলেন। বিএনপির আমলে এগুলা চিন্তাই করা যেত না।

ওবায়দুল কাদের বলেন, নিজ কর্মেই জিয়া ইতিহাসের খলনায়কে পরিণত হয়েছে। বহুদলীয় গণতন্ত্রের নামে বহুদলীয় তামাশার প্রচলন করেছিল বিএনপি। বিএনপি এ দেশের জন্য কি করেছে, যার জন্য জনগণ তাদের আন্দোলনে সায় দেবে? বিএনপি মানুষের উন্নয়ন চায় না, তারা নিজেদের এজেন্ডা বাস্তবায়ন করতে চায়।

এইউএ/এসএসএইচ