পবিত্র ঈদুল আজহা উপলক্ষে দেশবাসী ও মুসলিম উম্মাহকে আন্তরিক শুভেচ্ছা জানিয়েছেন ২০ দলীয় জোটের অন্যতম শরিক লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি)। 

শুভেচ্ছা বার্তায় এলডিপি সভাপতি আবদুল করিম আব্বাসী ও মহাসচিব শাহাদাত হোসেন সেলিম বলেন, করোনাভাইরাসের কারণে বিশ্বের অন্যান্য দেশের সঙ্গে বাংলাদেশের মানুষও ভয়াবহ বিপর্যয়ের মধ্যে রয়েছেন। এই অবস্থায় সামর্থ্যবানদের সমাজের অসহায় ও দুস্থ মানুষের সঙ্গে ঈদের আনন্দ ভাগ করে নেওয়া উচিত। 

সোমবার (১৯ জুলাই) গণমাধ্যমে পাঠানো এক শুভেচ্ছা বার্তায় তারা এ কথা বলেন। 

ত্যাগের মহান দীক্ষা নিয়ে ঈদুল আজহা আনন্দঘন মুহূর্ত নিয়ে হাজির হয় উল্লেখ করে এলডিপির শীর্ষ এই দুই নেতা বলেন, কিন্তু এমন এক সময় আমাদের মধ্যে পবিত্র ঈদ উপস্থিত যখন, বিশ্বব্যাপী করোনার আঘাতে বাংলাদেশও ক্ষত-বিক্ষত। করোনা সংক্রমণ এবং মৃত্যুতে মানুষ দুর্বিষহ পরিস্থিতি মোকাবিলা করছে। তবুও দেশের বিদ্যমান ক্রান্তি-লগ্নে সব ভেদাভেদ ভুলে সবাইকে ঈদের আনন্দ নিজেদের ভাগ করে নিতে হবে। 

কোনো অসহায় ও দুস্থ শ্রমজীবী মানুষ যেন অভুক্ত না থাকে সেজন্য সমাজের বিত্তবান ব্যক্তিদের সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার আহ্বান জানিয়ে এলডিপির নেতারা বলেন, যাতে নিরন্ন, শ্রমজীবী মানুষরাও ঈদের আনন্দের অংশীদার হতে পারে। বর্তমানে করোনা পরিস্থিতির কারণে মানুষের আয়-রোজগার বন্ধ হয়ে যাওয়ায় দরিদ্র ও মধ্যবিত্ত পরিবারগুলো অতি কষ্টে দিনাতিপাত করছে। এ অবস্থায় বিত্তবানদের উচিত অসহায়, দরিদ্র আত্মীয়-স্বজন, প্রতিবেশীসহ ক্ষতিগ্রস্ত সব গরিব-দুঃখী মানুষের সহযোগিতায় এগিয়ে আসা। 

এএইচআর/জেডএস