ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে ডা. জাফরুল্লাহ চৌধুরী

গণস্বাস্থ্য ট্রাস্টের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, পুলিশ ভাই, আপনারা বড়লোকদের কাছ থেকে ঘুষ খাবেন, কিন্তু রিকশা ও ভ্যানচালকদের কাছ থেকে খাবেন না।

বৃহস্পতিবার (২২ জুলাই) দুপুরে রাজধানীর মীর হাজীরবাগে রিকশা ও ভ্যানচালকদের মাঝে ঈদ উপহার বিতরণকালে এ কথা বলেন তিনি। 

রিক্সা ও ভ্যান চালকদের উদ্দেশে ডা. জাফরুল্লাহ বলেন, আপনারা কঠিন পরিশ্রম করেন। কিন্তু সড়কে আপনারা ঠিকমতো চলাফেরা করতে পারেন না। পুলিশের কোনো অধিকার নেই, আপনাকে গালি দেওয়ার। তারা আপনাদের কাছ থেকে ঘুষ খান।

ইসলামের বিধান মেনে সঠিক নিয়মে কোরবানি দেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, গরিবরা না খেয়ে থাকলে, তাদের বাড়িতে মাংস না দিলে কোরবানি হবে না। আল্লাহর বিধান, কোরবানির মাংসের তিন ভাগের দুই ভাগ গরিবদের মধ্যে বিতরণ করতে হবে।

ডা. জাফরুল্লাহ বলেন, ইসলামের এ বিধান যদি আমরা সঠিকভাবে পালন করতাম, তাহলে দেখা যেতো, ঈদের দিন নামাজের পর গরিবের ঘরে মাংস যেত। শুধু তাই নয়, গরিব ঘরের ছেলে-মেয়েরা সপ্তাহে একদিন মাংস খেতে পারত। 

রিকশা ও ভ্যানচালকদের আহ্বান জানিয়ে তিনি বলেন, মাত্র ২০০ টাকা দিয়ে আপনারা মাসব্যাপী গণস্বাস্থ্য হাসপাতালের চিকিৎসা নেবেন। চিকিৎসা নিলে শরীর ভালো থাকবে। আপনাদের ছেলে-মেয়েরা গণস্বাস্থ্যের বিশ্ববিদ্যালয়ের কম খরচে পড়ার সুযোগ পাবে। 

এ সময় ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবলু বলেন, দেশে স্বাধীনতার স্বপ্নদ্রষ্টা মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর আদর্শ বাস্তবায়িত হলে দেশে একজন মানুষও না খেয়ে থাকত না।

ভাসানী অনুসারী পরিষদের মহানগরের যুগ্ম সাধারণ সম্পাদক জাহিদ এ রেজার পরিচালনায় স্থানীয় সমাজ সেবক মোজাম্মেল হক মাস্টারের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা ইসতিয়াক আজিজ উলফাত, ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক সাদ্দাম হোসেন প্রমুখ।

এএইচআর/আরএইচ