পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য বলেছেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীনতা অর্জনের পর থেকেই মুক্তিযুদ্ধের পরাজিত শক্তি এদেশে ষড়যন্ত্র শুরু করে। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ষড়যন্ত্রকারীরাই জাতির পিতাকে সপরিবারে নির্মমভাবে হত‍্যা করে। স্বাধীনতার সেই পরাজিত শক্তি আবার ২১ আগস্ট ইতিহাসের বর্বরোচিত গ্রেনেড হামলা করে। একটি জাতির অগ্রযাত্রাকে চিরতরে নিস্তব্ধ করে দেওয়ার জন্যই ছিল এ গ্রেনেড হামলা।

শনিবার (২১ আগস্ট) যশোরের মণিরামপুরে আয়োজিত শোকসভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। মণিরামপুর উপজেলা শাখা আওয়ামী লীগ এ শোকসভায় আয়োজন করে। 

প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা মৃত্যুকে জয় করে দেশকে উন্নয়ন ও অগ্রগতির পথে নিয়ে যাচ্ছেন। জাতির পিতা এ দেশকে স্বাধীন করেছেন, আর প্রধানমন্ত্রী দেশের অর্থনৈতিক সমৃদ্ধির জন‍্য নিরলসভাবে কাজ করছেন। 

স্বপন ভট্টাচার্য্য বলেন, গোপালগঞ্জের কোটালিপাড়ায় সমাবেশস্থলে ৪০ কেজি ওজনের বোমা পুঁতে রাখা হয়েছিল। রমনার বটমূলে বোমা হামলা, সারাদেশে সিরিজ বোমা হামলা, এসবের মাধ্যমে দেশকে একটি জঙ্গিবাদী রাষ্ট্রে পরিণত করা হয়েছিল। বাংলাদেশ আওয়ামী লীগ সাধারণ জনগণের কল্যাণের জন‍্য রাজনীতি করে। মানুষের ভাগ্য উন্নয়নের রাজনীতি করে। বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে আজকে অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা, চিকিৎসাসহ সকল ক্ষেত্রে উন্নয়ন অব্যাহত আছে। যুদ্ধাপরাধীদের বিচার, বঙ্গবন্ধুর খুনিদের বিচার ও জেল হত্যার বিচার হয়েছে ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ও শিগগিরই বাস্তবায়িত হবে।
 
মণিরামপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র অধ‍্যক্ষ কাজী মাহমুদুল হাসানের সভাপতিত্বে উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এম এম নজরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আমজাদ হোসেন লাভলু, যুগ্মসাধারণ সম্পাদক জি এম মজিদ, যশোর জেলা পরিষদের সদস্য গৌতম চক্রবর্তী, উপজেলা যুবলীগের আহ্বায়ক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান উত্তম চক্রবর্তী বাচ্চু প্রমুখ উপস্থিত ছিলেন।

এসএইচআর/এসকেডি