সরকার লুটেরা ব্যবসায়ীদের স্বার্থ রক্ষায় এলপিজি সিলিন্ডার গ্যাসের দাম দফায় দফায় বাড়িয়েছে বলে অভিযোগ করেছে বাংলাদেশ ন্যাপ। শনিবার (৪ সেপ্টেম্বর) দলটির চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব গোলাম মোস্তফা এক যুক্ত বিবৃতিতে এই অভিযোগ করেন।

দলটির চেয়ারম্যান ও মহাসচিব বলেন, যেখানে স্বয়ং সরকারি সংস্থাই বলছে, বড় জাহাজে করে গ্যাস আনা গেলে সিলিন্ডার প্রতি ৩০০-৪০০ টাকা কম রাখা সম্ভব। সেখানে আবারও বিইআরসি’র মাধ্যমে দাম বৃদ্ধির ঘোষণা দিয়ে সরকার ব্যবসায়ীদের অনৈতিক মুনাফার সুযোগ করে দিচ্ছে।

ন্যাপের শীর্ষ এই দুই নেতা বলেন, করোনা মহামারিতে এমনিতেই জনজীবন বিপন্ন। বেকারত্ব, দারিদ্র্যতা বৃদ্ধি মধ্যেও সরকারি দলের নেতা আর লুটেরা গোষ্ঠীর লুটপাট অব্যাহত রয়েছে। এর মধ্যেই চলছে সরকারের মূল্যবৃদ্ধির আগ্রাসন।

চাল-ডাল, ভোজ্য তেল, চিনি, আদা-ময়দাসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বৃদ্ধিতে মানুষ যখন অতিষ্ঠ, তখন এলপিজি গ্যাসের দাম বৃদ্ধি জনজীবনকে আরও দুর্বিষহ করে তুলেছে বলে জানান তারা।

জনগণের স্বার্থে না, লুটপাটের স্বার্থে বিদেশ থেকে গ্যাস আমদানি করা হচ্ছে দাবি করে তারা আরও বলেন,  দেশকে আমদানি করা গ্যাসের ওপর নির্ভরশীল করে তোলা হয়েছে। দেশের স্থল ও সমুদ্রভাগের গ্যাস অনুসন্ধান ও উত্তোলন করতে হবে। সরকারি উদ্যোগে সিলিন্ডার গ্যাস উৎপাদন ও সরবরাহ করতে হবে।

এলপিজি সিলিন্ডারের দাম বৃদ্ধির সিদ্ধান্ত বাতিল করার আহ্বান জানিয়ে ন্যাপের নেতারা বলেন, গ্যাস খাতের দুর্নীতি, অপচয়, অব্যবস্থাপনা দূর করে দেশের গ্যাস দেশবাসীকে সাশ্রয়ী মূল্যে দিতে হবে।

এএইচআর/এমএইচএস