বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দলের সব পর্যায়ের নেতাকর্মীদের বিরুদ্ধে গায়েবি মামলা দায়ের, পাইকারি হারে গ্রেফতার ও রিমান্ডে নির্যাতন চালিয়ে দেশটাকে এখন নরকে পরিণত করেছে সরকার। 

বুধবার এক বিবৃতিতে বিএনপি মহাসচিব এ কথা বলেন। বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলুর বিরুদ্ধে বানোয়াট ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা দায়েরের ঘটনায় বিবৃতিতে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান বিএনপির মহাসচিব।  

বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, সরকার দেশে অরাজকতা সৃষ্টি করে উল্টো বিএনপির সব পর্যায়ের নেতা-কর্মীদের নামে মামলা দায়ের এবং তাদের গ্রেফতার শুরু করেছে। অবৈধ এ সরকারকে ক্ষমতাচ্যুত করে গণতন্ত্র ফিরিয়ে না আনা পর্যন্ত দেশের মানুষের মুক্তি আসবে না।

তিনি বলেন, জনগণের ঘাড়ে জোর করে চেপে বসা বর্তমান অবৈধ শাসকগোষ্ঠী সারাদেশে বিএনপিসহ বিরোধীদলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা দায়েরের মনুষ্যত্বহীন যে সংস্কৃতি প্রতিষ্ঠা করেছে, তাতে এটি নিশ্চিত করে বলা যায় আওয়ামী লীগ দেশের প্রভু হয়ে থাকতে চায়।

বিএনপি মহাসচিব বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্দ্ধগতি রোধ, আইনের শাসন-মানুষের বাক-ব্যক্তিস্বাধীনতা, মানবিক মর্যাদা ধুলোয় লুটিয়ে দিয়ে একদলীয় রাজত্বের মহাসুখে দিনযাপন করছে সরকার, যে কারণে মানুষের দুঃখ-দুর্দশা তারা উপলব্ধি করতে পারছে না।  

এএইচআর/আরএইচ