বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আগের চাইতে কিছুটা সুস্থ বোধ করছেন বলে জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসক ডা. এ জেড এম জাহিদ হোসেন। তিনি বলেছেন, গত ২৫ অক্টোবরের তুলনায় ম্যাডাম এখন কিছুটা সুস্থ বোধ করছেন। আগে যেমন প্রায় সময় তার শরীরে জ্বর আসত, গত কয়েক দিন সেই সমস্যা আর নেই।

বৃহস্পতিবার (৪ নভেম্বর) বেলা সাড়ে ১২টার দিকে ঢাকা পোস্টের সঙ্গে খালেদা জিয়া শারীরিক অবস্থা নিয়ে আলাপকালে তিনি এসব তথ্য জানান।

ডা. জাহিদ বলেন, এখন ম্যাডামের জ্বর আসছে না, কিন্তু উনার যেসব রোগ আছে সেগুলোও বিবেচনায় নিতে হবে। তিনি হাসপাতালে চিকিৎসাধীন। তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের সদস্যরা নিয়মিত চেকআপ, পরীক্ষা-নিরীক্ষা করছেন। সেই অনুযায়ী চিকিৎসাও দেওয়া হচ্ছে।

খালেদা জিয়া কবে বাসায় ফিরবেন এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, চিকিৎসকরা যখন মনে করবেন, এখন তিনি বাসায় থেকেই চিকিৎসা নিতে পারবেন, তখনই রিলিজ দেওয়া হবে।

বিএনপি সূত্রে জানা গেছে, বিএনপি চেয়ারপারসন হাসপাতালের কেবিনে আছেন। হাসপাতাল থেকে সরবরাহ করা এবং বাসার রান্না করা খাবার খাচ্ছেন তিনি। খালেদা জিয়ার ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমান কোকোর স্ত্রী সৈয়দা শর্মিলা রহমান সিঁথি, ছোট ভাই শামীম এস্কান্দার, আরেক ভাই প্রয়াত সাইদ এস্কান্দারের স্ত্রী নাসরিন এস্কান্দার নিয়মিত হাসপাতালে তার পাশে থাকছেন।

গত ১২ অক্টোবর ৭৬ বছর বয়সী খালেদা জিয়ার শরীরে জ্বর দেখা দেয়। এরপর তাকে হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তিনি এভারকেয়ার হাসপাতালের হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. শাহাবুদ্দিন তালুকদারের তত্ত্বাবধানে ১০ সদস্যের মেডিকেল বোর্ডের অধীনে চিকিৎসাধীন।

এর আগে, করোনাভাইরাসসহ বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে টানা ৫৪ দিন একই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন খালেদা জিয়া।

এএইচআর/এমএইচএস