হেফাজতে ইসলাম বাংলাদেশের প্রতিষ্ঠাতা আমির আল্লামা শাহ আহমদ শফী ও আরেক আমির আল্লামা জুনায়েদ বাবুনগরীর পাশেই চিরনিদ্রায় শায়িত হলেন আল্লামা নুরুল ইসলাম জিহাদী।

মঙ্গলবার (৩০ নভেম্বর) ফজরের আগে হাটহাজারী দারুল উলুম মঈনুল ইসলাম মাদরাসার বায়তুন নূর জামে মসজিদের পশ্চিম পাশে তাকে দাফন করা হয়েছে।

ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন হেফাজতের সাংগঠনিক সম্পাদক মীর মোহাম্মদ ইদরিস।

তিনি বলেন, বাদ এশা ঢাকার বায়তুল মোকাররম মসজিদে নুরুল ইসলাম জিহাদীর নামাজে জানাজা অনুষ্ঠিত হয়ে। নামাজ শেষে সড়ক পথে তার মরদেহ চট্টগ্রামের হাটহাজারী মাদরাসায় নিয়ে আসা হয়। আজ ফজরের নামাজের আগে হেফাজতে ইসলাম বাংলাদেশের প্রতিষ্ঠাতা আমির আল্লামা শাহ আহমদ শফী ও আরেক আমির আল্লামা জুনায়েদ বাবুনগরীর কবরের পাশেই তাকে দাফন করা হয়েছে।

সোমবার দুপুর সোয়া ১২টার দিকে রাজধানীর ল্যাব এইডে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা নুরুল ইসলাম জিহাদী।

এর আগে শনিবার থেকে ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন নুরুল ইসলাম জিহাদী। তার ছেলে মোর্শেদ বিন নূর গতকাল জানিয়েছিলেন শনিবার রাত ৯টার দিকে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তার বাবাকে ল্যাবএইড হাসপাতালে ভর্তি করা হয়। এরপর অবস্থার অবনতি হলে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়।

কেএম/এমএইচএস