সদ্য বহিষ্কৃত প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানসহ ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের সব কথার জবাব অক্ষরে অক্ষরে দেওয়া হবে বলে মন্তব্য করেছেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক। 

তিনি বলেন, মুরাদ-ফুরাদ, কানাডা- এসব বিষয় তৈরি করে সরকার, যাতে বিএনপি নেতাদের ব্যস্ত রাখা যায়। 

বিএনপির এই নেতা বলেন, যখনই একটা দাবি বাংলাদেশের ঘরে ঘরে পৌঁছে গেল যে, বেগম জিয়ার রক্তক্ষরণ হচ্ছে, তাকে ছেড়ে দেওয়া দরকার। তখনই একটা না একটা ষড়যন্ত্র তারা সৃষ্টি করল। মুরাদের ঘটনা তারা সৃষ্টি করল। যাতে আমরা ডাইভার্ট হয়ে যাই। আমরা যাতে আর খালেদা জিয়ার কথা না বলি।

রোববার (১২ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে আয়োজিত জাতীয়তাবাদী নবীন দলের জেলা প্রতিনিধি সম্মেলনে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে আরেক উপদেষ্টা পরিষদের সদস্য হাবিবুর রহমান হাবিব বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সুচিকিৎসা ও মুক্তির জন্য আজ পর্যন্ত আমরা পাঁচজন লোকও গ্রেপ্তার হইনি, জীবন দেওয়া তো দূরের কথা। তাই বলছি, আর সময় নষ্ট করার মতো সময় নেই। অনতিবিলম্বে আমাদের কর্মসূচি দিতে হবে। কেননা এই সরকারের কাছে অনেকবার অনুনয়-বিনয় করেছি খালেদা জিয়ার মুক্তির জন্য। কিন্তু তারা কানে শোনে না। তারা চোখে দেখে না। 

সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি হুমায়ুন আহমেদ তালুকদার। এ সময় আরও উপস্থিত ছিলেন ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক ইসহাক সরকার, বিএনপির নির্বাহী কমিটির সদস্য নিপুন রায় চৌধুরী, বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন প্রমুখ।

এমএইচএন/এইচকে/জেএস