আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আবদুর রহমান বলেছেন, সংবিধানের আলোকে নির্বাচন কমিশনের অধীনে সুষ্ঠু, অবাধ ও অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠিত হবে। ওই সময় সরকার প্রধান (অন্তর্বর্তীকালীন) হিসেবে শেখ হাসিনাই থাকবেন। তার অধীনেই বাংলাদেশের আগামী নির্বাচন হবে।

সোমবার (২০ ডিসেম্বর) সন্ধ্যায় টিএসসির পায়রা চত্বরে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ছাত্রলীগ প্যানেলের (২০১৯-২০) উদ্যোগে শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল বিতরণ কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ্যে করে তিনি বলেন, মির্জা সাহেব বলেছেন, আগামী নির্বাচন দিতে হবে নিরপেক্ষ সরকারের অধীনে, এই সরকারকে পদত্যাগ করতে হবে। আমি ফখরুল ইসলাম সাহেবকে বলি, দিবা স্বপ্ন দেখা ভালো কিন্তু ওই স্বপ্ন কোনো কাজে লাগে না।

তিনি বলেন, ওই নির্বাচনে আপনাদেরও আসতে হবে। আর যদি না আসেন তাহলে জনবচ্ছিন্ন হয়ে বঙ্গোপসাগরে উত্তাল তরঙ্গে বিএনপি নামক সংগঠন ভেসে যাবে খড়কুটোর মতো। বাংলার মানুষের কাছে কোনো দিন তারা আর আস্থা অর্জন করতে পারবে না।

ছাত্রলীগকে প্রস্তুত থাকার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের এই প্রেসিডিয়াম সদস্য বলেন, আওয়ামী লীগের বহু অঙ্গ-সহযোগী সংগঠন আছে। ছাত্রলীগ আগে যা ভাবে বাকি সংগঠনগুলো তা পরে ভাবে। এটাই হলো ছাত্রলীগের ইতিহাস। সুতরাং এই ছাত্রলীগকে সেভাবে প্রস্তুত থাকতে হবে। আমাদের প্রিয় নেত্রীর স্বপ্ন, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে ছাত্রলীগকে সাহসী ভূমিকা রাখতে হবে।

এদিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের মেধাবী শিক্ষার্থীদের মাঝে ১০০টি বাইসাইকেল বিতরণ করা হয়। কর্মসূচির উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

ডাকসুর সাবেক স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক সাদ বিন কাদের চৌধুরীর সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয়, সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য, ঢাবি ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনসহ ডাকসু ও ছাত্রলীগের অন্যান্য নেতাকর্মীরা।

এইচআর/ওএফ