হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি এবং বিদেশে উন্নত চিকিৎসার অনুমতির দাবিতে দ্বিতীয় দফায় ৩২ জেলায় সমাবেশ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। চলমান আন্দোলনের অংশ হিসেবে অবশিষ্ট জেলাগুলোতে আগামী ১২ জানুয়ারি থেকে সমাবেশ শুরু করবে দলটি। 

বুধবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। এর আগে গতকাল কেন্দ্রীয় দফতর থেকে এক বিবৃতিতে জানানো হয়, গত সোমবার বিএনপির স্থায়ী কমিটির বৈঠকে এ কর্মসূচির সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
 
বিবৃতিতে জানানো হয়, আগামী ১২ জানুয়ারি রাজশাহী, কুমিল্লা, রংপুর, বরিশাল, খুলনা, চট্টগ্রাম, সিলেট সমাবেশ করবে। উল্লেখিত জেলা সমূহের মহানগরের বাইরে সমাবেশ করতে নির্দেশ দেওয়া হয়েছে।

১৫ জানুয়ারি নীলফামারী, ফেনী, নওগাঁ, কুষ্টিয়া, ব্রাহ্মণবাড়িয়ায়, বরগুনা, শেরপুর এবং বাগেরহাটে সমাবেশ অনুষ্ঠিত হবে। আর ১৭ জানুয়ারি রাঙ্গামাটি, নেত্রকোনা, চাঁপাইনবাবগঞ্জ, রাজবাড়ি, নড়াইল, পিরোজপুর, চুয়াডাঙ্গা, কুড়িগ্রামে সমাবেশ অনুষ্ঠিত হবে।

১৯ জানুয়ারি ময়মনসিংহ (উত্তর জেলা মহানগরের বাইরে সমাবেশ করতে হবে), ঝালকাঠি, মাগুরা, মাদারীপুর, বান্দরবন, মৌলভীবাজার এবং পঞ্চগড়ে সমাবেশ অনুষ্ঠিত হবে।

একই দাবিতে ২২ জানুয়ারি নারায়ণগঞ্জ, চাঁদপুর, সাতক্ষীরা, ময়মনসিংহ, নাটোর, বরিশাল, চট্টগ্রাম, সৈয়দপুর, শরিয়তপুরে সমাবেশ অনুষ্ঠিত হবে।

এএইচআর/আইএসএইচ