বসন্ত উৎসবে মেতেছেন যুক্তরাষ্ট্রের মিশিগানে বসবাসরত বাংলাদেশি প্রবাসীরা। স্থানীয় সময় রোববার সন্ধ্যা ৭টার দিকে ওয়ারেন সিটির শিব মন্দির আনন্দ আশ্রমে শুরু হয় এ উৎসবের। বাংলা সংস্কৃতি ঋতুরাজ বসন্ত পালনে যোগ দেন নারী-পুরুষ ও শিশুরা। এ সময় নাচ, গান ও আবৃত্তিতে মাতোয়ারা হন সবাই।

মৃধা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন চিকিৎসক ড. দেবাশীষ মৃধা শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে এই আনন্দ উৎসবের উদ্বোধন করেন। 

ড. দেবাশীষ মৃধা বলেন, ফাগুনের আগুন লেগেছে বনে বনে, মনে মনে। বসন্ত নিয়ে আসে আনন্দ, প্রেম, ভালোবাসা, উচ্ছ্বাস ও সংগীত। বসন্ত এলেই সমগ্র প্রকৃতি যেমন আনন্দে নেচে ওঠে, সেজে ওঠে ফুলে ফুলে রঙে রঙে, পাতায় পাতায়। তেমনি মানুষের মনও জেগে ওঠে, ভরে ওঠে গানে গানে এবং অপার আনন্দে। সমগ্র প্রকৃতি যেন উৎসবে মেতে উঠে। তেমনি আমরাও মেতে উঠি উৎসবে আনন্দে। 

এ সময় আরও বক্তব্যে রাখেন ডা. চিত্ত দত্ত, রাখি রঞ্জন রায়, অজিত দাশ রতন হাওলাদার ও পূর্নেন্দু চক্রবর্তী। 

এরপরই ড. দেবাশীষ মৃধার সহধর্মিনী চিনু মৃধার নেতৃত্বে পরিবেশিত হয় সম্মেলিত বাসন্তী নৃত্য। সংগীত পরিবেশন করেন শ্রদ্ধা হাওলাদার, পৃথা দেব, শ্রুতি হাওলাদার, অপূর্ব চৌধুরী, অমৃতা মৃধা, সুস্মিতা চৌধুরী, মিতা চৌধুরী। সমবেত সঙ্গীত পরিবেশন করেন রতন হাওলাদার, অপূর্ব চৌধুরী, চিনু মৃধা, অজিত দাস, সুষ্মিতা সৌরভ, ছপাঞ্জলী চৌধুরী, চন্দনা ব্যানার্জী, সঙ্গীতা পাল, নীলিমা রায়, দেবাশীষ দাস, সুপর্না চৌধুরী, সুমা দাস ও গৌরি আচার্য্য।

নৃত্য পরিবেশন করেন রিয়া রায়, কৃষ্টি পাল, রিশিকা পাল। ফাগুন আর ভালোবাসার মিশ্রণে আবৃত্তি করেন ড. দেবাশীষ দাস, তন্ময় আচার্য্য ও চন্দনা ব্যানার্জী।