দেশের অর্থনীতিতে প্রবাসীদের ভুমিকা অপরিসীম। বিশেষ করে যেকোনো জাতীয় ও আন্তর্জাতিক সংকটে প্রবাসীরা দেশে রেমিট্যান্স পাঠিয়ে অর্থনৈতিক চাপ কমান। 

এ রেমিট্যান্স যোদ্ধারা দেশে যাওয়া-আসার ক্ষেত্রে অনেক সময় টিকিট জটিলতায় ভোগেন। তাদের সহজভাবে দেশে যাতায়াতে টিকিট সেবা, ভ্রমণ ভিসা এবং আমিরাতে পরিবার পরিজন নিয়ে আসাসহ যাবতীয় সেবা দেওয়ার লক্ষ্য নিয়ে সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে সাতুয়া বড় মসজিদের পাশে আল তায়ের ভবনে ওয়াদি আল সাহিদ ট্রাভেলের যাত্রা শুরু হয়েছে।

শনিবার (৬ আগস্ট) ট্রাভেল এজেন্সিটির উদ্বোধন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, সত্ত্বাধিকারী মুহাম্মদ সাহিদুর রহমান, মুজিবুর রহমান, বাংলাদেশ প্রেসক্লাব ইউএইর সিনিয়র সহ-সভাপতি মামুনুর রশীদ, ব্যবসায়ী রেজাউল করিম, লোকমান, ফয়সাল রফিক পিনু, হাবিবুর রহমান, হাছান রাসেল প্রমুখ।

এ সময় সত্ত্বাধিকারী মুহাম্মদ সাহিদুর রহমান বলেন, বাংলাদেশি প্রবাসীদের অগ্রাধিকারের ভিত্তিতে সহজ ও সঠিক সেবা দেওয়াই আমাদের উদ্দেশ্য। 

প্রবাসীদের সহযোগিতা চেয়ে তিনি বলেন, বর্তমান সময়ে যেভাবে সাধারণ প্রবাসীরা প্রতারণার শিকার হচ্ছেন, তা থেকে মুক্তি দেওয়ার চেষ্টাই আমাদের প্রথম কাজ৷ এ ছাড়া, আমিরাত বিশ্বের অন্যতম জনপ্রিয় পর্যটন স্থান৷ বাংলাদেশের অনেকেই আমিরাতের সৌন্দর্য উপভোগ করতে আসতে চান, তাদের সহজে টুরিস্ট ভিসার সুযোগ করে দিতে আমরা প্রস্তুত।