কুয়েত প্রবাসী কুমিল্লার চৌদ্দগ্রামের টিপু মনু মিয়া। তার হার্টে ধরা পড়ে ৩টি ব্লক। কুয়েতের আমিরী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তিনি। স্থানীয় সময় (২৩ আগস্ট) সকালে তার অপারেশনের জন্য বি নেগেটিভ রক্তের প্রয়োজন হয়। সামাজিক যোগাযোগমাধ্যমে স্বেচ্ছায় রক্তদানে সহযোগিতার পোস্ট দেখে উদ্যোগী হয়ে রক্ত দিতে আসেন বাংলাদেশি সাইফুল ইসলাম, সাদেক রিপন, আরিফ, কামাল হোসেন ও জাহেদ জনি। 

হাসপাতালে খোঁজখবর নেওয়ার মতো নেই কোনো পরিচিত আত্মীয় স্বজন। বিদেশের মাটিতে  প্রবাসীদের এমন অসহায় মুহূর্তে অন্য প্রবাসীরা মানবিক ও সহযোগিতা হাত বাড়িয়ে দিলে বেঁচে যাবে অনেক প্রবাসীর প্রাণ। 

সাইফুল ইসলাম বলেন, মধ্যরাতে অচেনা একটা নাম্বার থেকে ফোন আসে টিপু মনু মিয়া নামের কুয়েত প্রবাসী বাংলাদেশির। বলেন তার হার্টে ৩টা ব্লক ধরা পড়ে। তার জরুরি অপারেশনের জন্য ৬ ব্যাগ বি নেগেটিভ রক্তের প্রয়োজন। সেটা আমি বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করি। পোস্ট দেখে ১ জন ভারতীয় মহিলা ডাক্তার ও বাংলাদেশি তরুণ স্বেচ্ছায় রক্ত দিতে এগিয়ে আসেন। 

তিনি আরও বলেন, আমরা উদ্যোগ নিয়েছি কুয়েতে স্বেচ্ছায় রক্তদাতাদের নিয়ে একটি টিম করব। প্রবাসী বাংলাদেশিসহ অন্যান্য দেশের নাগরিকদের জরুরি মুহূর্তে রক্ত দিয়ে মানবিক সহযোগিতা করব।

স্বেচ্ছায় রক্ত দিতে আসা কুয়েত প্রবাসী সাদেক রিপন বলেন, পরিবার আত্মীয় স্বজন ছেড়ে আসা দূর পরবাসে আমাদের কেউ নেই। তাই আমরা প্রবাসী একে অন্যের বিপদে আপদে সহযোগিতা করা দরকার। 

এমএ