জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে কুয়েত আওয়ামী লীগের উদ্যোগে দোয়া ও স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে। গত শুক্রবার (২৬ আগস্ট) স্থানীয় সময় রাত ৮টায় কুয়েত সিটির রাজধানী হোটেলে এ দোয়া ও স্মরণসভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কুয়েত আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি মো. সিকান্দার আলী। প্রধান বক্তা ছিলেন কুয়েত আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো. শাহনেওয়াজ নজরুল।

সঞ্চালনা করেন কুয়েত আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক কামরুজ্জামান টিটু। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাফেজ মোজ্জাম্মেল।

আরও পড়ুন: কুয়েতে সিলেট বিভাগ আওয়ামী লীগের শোক দিবস পালন

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুয়েতে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আশিকুজ্জামান।

বিশেষ অতিথি ছিলেন প্রথম সচিব (পাসপোর্ট ও ভিসা) ইকবাল আকতার, দূতালয় প্রধান নিয়াজ মোর্শেদ, বাংলাদেশ থেকে টেলিফোনে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর একান্ত সচিব সৈয়দ আব্দুল আউয়াল শামীম।

এছাড়াও উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি আব্দুল হাই মামুন, মঈনুদ্দিন ম‌ইন, রোকনুজ্জামান পিদ্দূ, আলী ওয়াহিদ সাংগঠনিক সম্পাদক কামাল হোসেন যুবলীগের, আহ্বায়ক ইমামু উদ্দিন বাদল, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মাসুদ করিম সহ আরো অনেকে। বক্তব্য রাখেন আওয়ামী লীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগ কুয়েত শাখার নেতারা।

বক্তারা বলেন, আবারো যেন ১৫ই আগস্টের পুনরাবৃত্তি না ঘটে সেজন্য আওয়ামী লীগের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে। পরে বঙ্গবন্ধুর পরিবারসহ শহীদদের রুহের মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত ও দোয়া পরিচালনা করেন মাওলানা কাওছার আহমেদ।

এসএসএইচ