যুক্তরাষ্ট্রের মিশিগানে দুই দিনব্যাপী দেশীয় খাবারের মেলা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৫ নভেম্বর) থেকে শুরু হওয়া এ মেলার শেষ দিন ছিল শনিবার (২৬ নভেম্বর) রাত পর্যন্ত। 

আড্ডা মিউজিক ক্যাফে অ্যান্ড রেস্টুরেন্ট এর পক্ষ থেকে প্রবাসীদের মধ্যে বাঙালি খাবারের স্বাদ তুলে ধরার জন্যই এই মেলার আয়োজন করা হয়। বিভিন্ন খাবারের স্বাদ নিতে মেলায় পরিবার-পরিজন নিয়ে ভিড় জমান ভোজনপ্রিয় মানুষেরা।      

বিশেষ করে বিভিন্ন স্বাদের খাবারের মধ্যে ছিল সরিষা ইলিশ, মোরগ পোলাও, কই ভুনা, গরুর মাংসের কালা ভুনা, হাঁসের মাংস, গরুর পায়া, কলিজা ভুনা ও ব্যুফেসহ ইত্যাদি খাবারের সমাহার। এছাড়াও পিঠার মধ্যে ছিল, দেশীয় মিষ্টি, কাঁচাগোল্লা, বালুশাহী মিষ্টি, পুলি পিঠা, সন্দেশ, ভাপা পিঠা, নকশী পিঠা, ফুচকা, চটপটি, সিঙ্গাড়া ও পিয়াজুসহ ছিল বিভিন্ন রকম পিঠা।

দর্শনার্থী তায়েফুর রহমান বাবু বলেন, আড্ডার এ ব্যতিক্রম আয়োজনে পরিবার পরিজন নিয়ে এসে খুবই ভালো লেগেছে। দেশীয় খাবারের সাথে লাইভ মিউজিকে বিনোদন উপভোগ করছি।
 
আড্ডা মিউজিক ক্যাফে অ্যান্ড রেস্টুরেন্টের কর্ণধার শারমিন তানিম বলেন, দুই দিনব্যাপী এ মেলায় ব্যাপক সাড়া পেয়েছি। অনেকে শুধুমাত্র বাংলাদেশি খাবার খাওয়ার জন্য দূর থেকে এসেছে।

এফকে