মালদ্বীপের প্রবাসীদের সহায়তায় প্রবাসী বাংলাদেশি মো. শরিফ উদ্দিনের (৩৩) মরদেহ দেশে পৌঁছেছে। তার দেশের বাড়ি চাঁদপুর জেলার কচুয়া উপজেলার নাসিরপুর গ্রামে। তিনি মরহুম আলী আকবরের কনিষ্ঠ পুত্র। বাড়িতে অসুস্থ মা এবং স্ত্রীসহ তার এক পুত্র সন্তান রয়েছে।

সোমবার (২৩ জানুয়ারি) শরিফ জ্বর এবং পেটের ব্যথা নিয়ে আশংকাজনক অবস্থায় মালদ্বীপের স্থানীয় হাসপাতালে ভর্তি হলে হাসপাতাল কর্তৃপক্ষ তাকে দ্রুত আর-উনগুফারু আইল্যান্ড হাসপাতালে স্থানান্তর করেন এবং সেখানে ভর্তির কিছুক্ষণের মধ্যেই তার মৃত্যু হয়।

মৃত শরিফ উদ্দিনের পরিবারের পক্ষ থেকে তার মামাতো ভাই আবুল হাসনাত হীরক ও বন্ধু মো. মাসুদুল হক বলেন, শরিফের পরিবার খুবই দরিদ্র। তাদের পক্ষে মরদেহকে দেশে ফিরিয়ে আনার কোনো সামর্থ্য নেই। তাই তার মা সন্তানের মরদেহ দেশে ফিরিয়ে আনার জন্য সমাজের বিত্তশালী ও মালদ্বীপের প্রবাসীদের কাছে সহযোগিতা কামনা করেছিলেন।
  
এরই পরিপ্রেক্ষিতে মালদ্বীপ রেড ক্রিসেন্ট-এর অভিবাসী সহায়তা কেন্দ্রের সার্বিক তত্ত্বাবধানে মালদ্বীপের প্রবাসী বাংলাদেশিদের সহযোগিতায় গত চারদিন মর্গে থাকার পর মালদ্বীপ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে আজ সকালে শরিফের মরদেহ বাংলাদেশে এসে পৌছায়।

এ ব্যাপারে মালদ্বীপে বাংলাদেশের দূতাবাসের সচিব মো. সোহেল পারভেজ বলেন, মরদেহকে বাংলাদেশে পাঠানোর প্রক্রিয়াকরণে সহযোগিতা করেছে বাংলাদেশ দূতাবাস। তিনি অবৈধ হওয়ায় এবং তার বিএমইটি কার্ড না থাকায় মালিক পক্ষ থেকে কোনো আর্থিক সহযোগিতা আদায় করা সম্ভব হয়নি।

এফকে