চীনের ঝেংঝো বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয়েছে মাসব্যাপী বিপিএল ক্রিকেট টুর্নামেন্ট। এমন আয়োজন করোনা পরবর্তী শিক্ষার্থীদের মাঝে মিলন মেলার সুযোগ তৈরি হয়।

জেডজেডইউ বিপিএল ক্রিকেট টুর্নামেন্টের দ্বিতীয় আসরটি ফেব্রুয়ারির ১৮ তারিখ উদ্বোধনী ম্যাচের মধ্য দিয়ে শুরু হয় এবং মার্চের ১৯ তারিখ ফাইনাল ম্যাচ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মাধ্যমে সমাপনী ঘটে।

অঞ্চল ভিত্তিক মোট চারটি দলের অংশগ্রহণে আসরের গ্রুপ পর্ব অনুষ্ঠিত হয়। টুর্নামেন্টে অংশগ্রহণকারী দলগুলো হলো- ঢাকা কিংস, চট্টগ্রাম ওয়ারিয়র্স, নোয়াখালী ভাইকিংস ও সিলেট সুপার স্ট্রাইকার। পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দুটো দল ঢাকা কিংস ও চট্টগ্রাম ওয়ারিয়র্স ফাইনাল খেলে। দুর্দান্ত প্রতিযোগিতার মধ্য দিয়ে ঢাকা কিংস চ্যাম্পিয়নের গৌরব অর্জন করে।

টুর্নামেন্ট পরিচালনায় সার্বিক দায়িত্বে ছিলেন ঝেংঝো বিশ্ববিদ্যালয়ের কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের বাংলাদেশি শিক্ষক সহযোগী অধ্যাপক আশরাফুল আলম, মো. শরীফুল ইসলাম, মো. আবুল কালাম আজাদ, আবদুল্লাহ আল মামুন ও মাসুম প্রধানিয়াসহ আরও অনেকে।

টুর্নামেন্টে সর্বোচ্চ রান ও সর্বোচ্চ উইকেট শিকার করে ম্যান অব দ্যা সিরিজ নির্বাচিত হয়েছেন চট্টগ্রাম ওয়ারিয়র্সের খেলোয়াড় মায়েজ উদ্দিন শাকিল। ফাইনালের ম্যান অব দ্যা ম্যাচ পদক জিতেছেন ঢাকা কিংসের অধিনায়ক মেহেদী হাসান বাবু।

পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠানে অতিথিরা বিপিএল টুর্নামেন্টের শুরু থেকে শেষ পর্যন্ত সুষ্ঠু ও সুন্দরভাবে খেলা পরিচালনা করার জন্য আয়োজক কমিটিকে ধন্যবাদ জানান। পাশাপাশি আগামী বছর আরও জমকালোভাবে বিপিএল সিজন তিন আয়োজনের আশাবাদ ব্যক্ত করেন।

ওএফ